logo
সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

মা হারালেন কুমার বিশ্বজিৎ

বিনোদন রিপোর্ট

সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের মা শোভা রানী দে (৮৩) আর নেই। বুধবার দিবাগত রাত সাড়ে তিনটায় শেষনিশ্বাস ত্যাগ করেন। তিনি রাজধানীর উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে ২৯ দিন ভর্তি ছিলেন। মৃতু্যকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। মৃতু্যকালে তিনি এক ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনী রেখে গেছেন। কুমার বিশ্বজিৎ জানান, মা তার বাসায় ছিলেন। গত নভেম্বর মাসে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাঁকে দ্রম্নত হাসপাতালে নেওয়া হয়। পরীক্ষার পর জানা যায়, তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে তাকে দুবার লাইফ সাপোর্ট দেওয়া হয়। মাঝে শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় একবার লাইফ সাপোর্ট প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু এবার আর শেষ রক্ষা হলো না।

মাকে স্মরণ করে কুমার বিশ্বজিৎ বলেন, 'মায়ের জন্যই আজ আমি সংগীতশিল্পী। আমাদের ব্যবসায়ী পরিবার। সবাই চট্টগ্রামে থাকেন। আমি একমাত্র ছেলে। আমাকে নিয়ে বাবার অনেক পরিকল্পনা। আর মায়ের সারা জীবনের স্বপ্ন ছিল, তার একমাত্র ছেলে দেশের বড় শিল্পী হবে। এর জন্য বাবার কাছে মাকে অনেক কথা শুনতে হয়েছে। মায়ের প্রশ্রয় পেয়ে আমি নিজেও সংগীতশিল্পী হওয়ার স্বপ্ন দেখতে শুরু করি। ঢাকায় চলে আসি। একসময় সফল হই। আজ মা নেই, কিন্তু সেই দিনগুলোর কথা খুব মনে পড়ছে।' বৃহস্পতিবার দুপুরে পোস্তগোলা শ্মশানঘাটে শোভা রানী দের শেষকৃত্য অনুষ্ঠিত হয়। কুমার বিশ্বজিতের বাবা সাধন রঞ্জন দে ১৯৯৪ সালে মৃতু্যবরণ করেন।

দর্শক খরায় টিকিটের দাম কমাল বলাকা

বিনোদন রিপোর্ট

রাজধানীর অভিজাত সিনেমা হল বলাকা তাদের টিকিটের মূল্য কমানোর ঘোষণা দিয়েছে। আজ শুক্রবার থেকে টিকিটের নতুন মূল্য কার্যকর হবে। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন হলটির ম্যানেজার এস এম শাহীন। এক্সিকিউটিভ ক্লাসের টিকিট ২৫০ টাকা এবং স্পেশাল ক্লাসের টিকিট ১৫০ টাকা করা হয়েছে। আগের মূল্য ছিল ৩৫০ টাকা ও ২০০ টাকা।

হল ম্যানেজার জানান, গেল রোজার ঈদের আগে হলের কিছু সংস্কার করা হয়েছিল। দর্শকদের জন্য বেশকিছু সুযোগ-সুবিধাও বাড়ানো হয়। যার প্রেক্ষিতে এক্সিকিউটিভ ক্লাসের টিকিটের দাম ৫০ টাকা বাড়িয়ে ৩৫০ টাকা করা হয় আর স্পেশাল ক্লাসের টিকিটের দাম আগে থেকেই ২০০ টাকা ছিল। কিন্তু টিকিটের দাম বাড়ানোর কারণে দর্শক সংখ্যা আরও কমে যায়। ফলে বাধ্য হয়েই টিকিটের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছি- জানান ম্যানেজার শাহীন।

অনেক দিন পর নাজনীন চুমকি

বিনোদন রিপোর্ট

নাট্যকার, নির্মাতা ও অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন নাজনীন হাসান চুমকি। তবে নাটক রচনা ও পরিচালনায় আপাতত কাজ না করলেও মঞ্চনাটক নিয়েই বর্তমানে বেশি ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। এর ফাঁকে অনেকদিন পর পর সম্প্রতি একটি বিজয় দিবসের নাটকে কাজ করেছেন সিনিয়র এ অভিনেত্রী। বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের স্মরণে বিজয় দিবসের বিশেষ টেলিফিল্ম 'সেই আমি'তে চুমকিকে দেখা যাবে ভিন্ন একটি চরিত্রে। এটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন ড. মইনুল খান ও পরিচালানা করেছেন দীপু হাজরা। টেলিফিল্মটি আজ দুপুর ২টা ৪৫ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে। এতে আরও অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, রুনা খান, সমাপতি মাসুক, সায়েম সামাদ, আজম খান, অরিত্রাসহ আরও অনেকে।

টেলিফিল্মটিতে ছিনু নামের ৫৮ বছর বয়সী এক নারীর চরিত্রে অভিনয় করেছেন নাজনীন হাসান চুমকি। গল্পে দেখা যাবে, বিয়ে করে ঢাকাতেই থাকে ছিনু। ডিসেম্বর এলেই সেই দুর্বিসহ স্মৃতিগুলো তাকে নাড়া দেয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে