logo
রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৫

  যাযাদি রিপোর্ট   ২৫ মার্চ ২০২০, ০০:০০  

সশস্ত্রবাহিনী রেকি করেছে আজ মাঠে নামতে পারে

সশস্ত্রবাহিনী রেকি করেছে আজ মাঠে নামতে পারে
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে নারায়ণগঞ্জ শহরে টহল দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা। ছবিটি মঙ্গলবার তোলা -পিবিএ
সশস্ত্রবাহিনী মঙ্গলবার সারাদিন রাজধানী ঢাকাসহ সারা দেশে কোথায় কোথায় ক্যাম্প স্থাপন করা যায়, তা খতিয়ে দেখেছে। আর যেসব স্থান থেকে সেনানিবাসের দূরত্ব কম, এমন জায়গায় ক্যাম্প স্থাপন করা হবে না। এসব খতিয়ে দেখা শেষ হলে বুধবার থেকে সশস্ত্রবাহিনী মাঠে নামতে পারে বলে জানিয়েছেন আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুলস্নাহ ইবনে জায়েদ।

কর্নেল আবদুলস্নাহ ইবনে জায়েদ বলেন, সশস্ত্র বাহিনী ইতিমধ্যে কাজ শুরু করেছে। তারা বিভিন্ন জায়গাতে রেকি ও পর্যবেক্ষণ করছে। মঙ্গলবার সারাদিন এ কাজ চলে। বুধবার সেনা মোতায়েনের সম্ভাবনা রয়েছে। তিনি আরও বলেন, কোথায় কোথায় ক্যাম্প প্রয়োজন, তা দেখা হচ্ছে। যেসব স্থান থেকে সেনানিবাসে ফিরে আসা সহজ বা কম দূরত্বের, সেখানে ক্যাম্প করা হবে না। সেখানে সেনানিবাস থেকেই টহলে যাবেন সেনাসদস্যরা।

সামাজিক দূরত্ব বজায় রাখতে মঙ্গলবার থেকে সশস্ত্র বাহিনী নিয়োজিত করার সিদ্ধান্ত জানায় সরকার। বলা হয়, এ সময় বিদেশ থেকে ফিরে আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাঁদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে সশস্ত্র বাহিনীর মূল লক্ষ্য। সোমবার আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ লক্ষ্যের কথা বলা হয়। গত রাতে পাঠানো বিজ্ঞপ্তিতে করোনাভাইরাস সংক্রমণ রোধে সশস্ত্র বাহিনীর গৃহীত কার্যক্রমের বর্ণনা দেওয়া হয়।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব বিভাগীয় ও জেলা শহরগুলোয় সামাজিক দূরত্ব এবং সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসরকারি প্রশাসনকে সহায়তা দিতে সশস্ত্র বাহিনী নিয়োজিত হওয়ার সিদ্ধান্তের কথা জানান। বিভাগীয় ও জেলা শহরগুলোয় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে সশস্ত্র বাহিনী নিয়োজিত হবে।

নারায়ণগঞ্জে সেনা টহল

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে নারায়ণগঞ্জ শহরে টহল দিচ্ছে সেনাবাহিনী।

মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের সঙ্গে সভা করে টহলে নামেন সেনা সদস্যরা।

ইতোমধ্যে শহরের চাষাঢ়া গোলচত্বর থেকে বঙ্গবন্ধু সড়কের নিতাইগঞ্জ ঘুরে আবার জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত টহল দিয়েছেন তারা।

সভা শেষে করোনাভাইরাস সংক্রান্ত প্রেস কনফারেন্সে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত, বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত, খাদ্য মজুদ করে সংকট তৈরির বিরুদ্ধে ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে প্রশাসনকে সহায়তা করতে সেনা সদস্যরা দায়িত্ব পালন করছেন।

নারায়ণগঞ্জের পাঁচটি উপজেলায় একটি করে সেনাবাহিনীর টিম মোতায়েন করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে