logo
রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৫

  যাযাদি রিপোর্ট   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

মাস্ক সরবরাহ সলিমুলস্নাহ হাসপাতালের সেই পরিচালককে প্রত্যাহার

করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলেও সম্পদের 'স্বল্পতায়' স্যার সলিমুলস্নাহ মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে নোটিশ দেওয়ার চার দিন পর হাসপাতালটির পরিচালককে প্রত্যাহার করেছে সরকার।

ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদকে স্যার সলিমুলস্নাহ হাসপাতালের পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে বুধবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এই সেনাকর্মকর্তাকে নিজ বাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্রবাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

বাংলাদেশে নভেল করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলেও সম্পদের স্বল্পতার কথা জানিয়ে হাসপাতালের সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে গত ২১ মার্চ নোটিশে দেন মোর্শেদ রশীদ।

সেই নোটিশের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এই সেনাকর্মকর্তার সমালোচনা করে আসছিলেন।

নোটিশে বলা হয়েছিল, 'স্যার সলিমুলস্নাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সাথে জড়িত সবার মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না।

'এমতাবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সবাইকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে