logo
বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬

  স্টাফ রিপোর্টার, মাদারীপুর   ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০  

কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল ব্যাহত

কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল ব্যাহত
প্রবল স্রোতের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। সোমবার রাত ৯টা থেকে মঙ্গলবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। সকাল সাড়ে ৯টার পর ছোট তিনটি ফেরি চালানো হয়। বেশিরভাগ ফেরি বন্ধ থাকায় পারাপারের অপেক্ষায় ঘাটের উভয় পাশে আটকে আছে কয়েকশ' যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রী, চালক ও শ্রমিকরা।

কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, তীব্র স্রোত ও নাব্য সংকটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ৪টি রো-রোসহ ১৮টি ফেরি থাকলেও মাঝেমধ্যেই চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি দীর্ঘসময় বন্ধও থাকছে।

ট্রাকচালক করিম মিয়া জানান, সোমবার রাত থেকে ফেরি বন্ধ। ফেরি চলাচলের জন্য সরকারের আরও কার্যকর পদক্ষেপ নেয়া উচিত। অপর এক ট্রাকচালক ইব্রাহিম হোসেন বলেন, সোমবার বিকেলে এসেও পার হতে পারেননি, ফেরি বন্ধ। কখন চালু হবে তাও জানে না কেউ। নদীতে ডুবোচর ও স্রোত দুটোই সমস্যা।

পণ্যবাহী এক ট্রাকের শ্রমিক জানান, ঘাটে আটকে থেকে ট্রাকে থাকা সবজি নষ্ট হওয়ার পথে। আর ঘাটে বসে থেকে তাদের খরচও বেড়ে যাচ্ছে।

বিআইডবিস্নউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, নাব্য সংকট ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল মাঝেমধ্যে বন্ধ রাখতে হচ্ছে। সোমবার রাত ৯টা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। রাতে আবার বন্ধ থাকার সম্ভাবনা রয়েছে।

\হনদীর পরিস্থিতি স্বাভাবিক হলেই সব ফেরি চলাচল শুরু হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে