logo
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

  সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা   ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

কুতুবপুর হাটে কোটি টাকার কলা বিক্রি

কুতুবপুর হাটে কোটি টাকার কলা বিক্রি
টাঙ্গাইলের সখীপুরে কুতুবপুর বাজারে বিক্রির জন্য নিয়ে আসা কলা -যাযাদি
টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়নের কুতুবপুর বাজার কলার বাজার হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছে। সপ্তাহের প্রতি রবি ও বুধবারের হাটে এখান থেকে প্রায় কোটি টাকার কলা রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যায়।

বাজারের কলা ব্যবসায়ীরা জানান, উত্তরাঞ্চলের সবচেয়ে বড় কলারহাট এখন সখীপুরের কুতুবপুর বাজার। এখানে উপজেলার কুতুবপুর, বড়চওনা, দাড়িপাকা, শ্রীপুর, তৈলধারা, মুচারিয়া পাথার, শালগ্রামপুর, ফুলবাড়িয়া উপজেলার গারোবাজার, ঘাটাইল উপজেলার সাগরদীঘি, জোড়দীঘিসহ জেলার বিভিন্ন এলাকা থেকে শনিবার বিকাল থেকে রোববার দুপুর পর্যন্ত এবং মঙ্গলবার বিকাল থেকে বুধবার দুপুর পর্যন্ত কলা আমদানি হতে থাকে। কলাচাষি এবং ছোট ব্যবসায়ীরা এ হাটে কলা আমদানি করেন। তাদের কাছ থেকে পাইকারি ব্যবসায়ীরা কলা কিনে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় নিয়ে যান।

কলার আড়তদার ফজল মিয়া জানান, প্রতি হাটে এখান থেকে ২০ থেকে ২৫ ট্রাক কলা দেশের বিভিন্ন স্থানে যায়। বর্তমানে সেখানে সাতটি কলার আড়ত আছে।

গারো বাজারের কলাচাষি হযরত আলী জানান, এ বছর তিনি সাড়ে চার বিঘা জমিতে কলা চাষ করেছেন। প্রতি বিঘা জমি থেকে অন্তত ৮০ হাজার টাকার কলা বিক্রি হবে বলে তিনি আশা করেন। বাজার বণিক সমিতির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য মজিবুর রহমান ফকির বলেন, এ বাজারে সপ্তাহে প্রায় কোটি টাকার কলা বেচা-কেনা হয়। তাছাড়া এ বাজার জেলার বিখ্যাত কলার বাজার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে