logo
বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০  

রাঙামাটিতে পাহাড়ি ছাত্র পরিষদের কাউন্সিল

স্টাফ রিপোর্টার, রাঙামাটি

রাঙামাটি পাহাড়ি ছাত্র পরিষদের ২২তম প্রতিনিধি সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন করে কাউন্সিলের আনুষ্ঠানিকতা শুরু হয়।

বৃহস্পতিবার সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইনস্টিটিউটে পাহাড়ি ছাত্র পরিষদ জেলা শাখার সভাপতি রিন্টু চাকমার সভাপতিত্বে কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহসভাপতি উষাতন তালুকদার। এতে পরিষদের সহসাধারণ সম্পাদক জগদীশ চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক দেবশ্রী তঞ্চঙ্গ্যা, পার্বত্য যুব সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক সাগর ত্রিপুরা নান্টু, পাহাড়ি ছাত্র পরিষদের সহসভাপতি সুমন মারমা প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উষাতন তালুকদার বলেন, সরকার শান্তি চুক্তি বাস্তবায়ন না করে ঝুলিয়ে রেখেছে। চুক্তি বাস্তবায়ন হলে কারো অধিকার ক্ষুণ্ন হবে না, অহেতুক ভুল বুঝিয়ে চুক্তি বাস্তবায়নকে বাধাগ্রস্ত করা হচ্ছে।

উষাতন তালুকদার আরও বলেন, ভূমি নিরোধ নিষ্পত্তি কমিশন নিয়ে ভুল ব্যাখা দেওয়া হয়, কমিশনের চেয়ারম্যান ও সদস্য সচিব বাঙালি, সার্কেল চিফ ছাড়া অন্য যারা আছেন তারা পাহাড়ি হলেও সরকারের মনোনীত, তাদের সরকারের কথার বাইরে যাওয়ার সুযোগ নেই। তারপরও ভূমি কমিশনের কার্যক্রমে বাধা দেওয়া হয়। এ সময় তিনি আগামীতে জাতির আত্মনিয়ন্ত্রণ অধিকার প্রতিষ্ঠায় ছাত্র ও যুবসমাজকে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।

কাউন্সিলে রাঙামাটির ১০ উপজেলা থেকে প্রায় ৩৫০ জন নেতাকর্মী অংশগ্রহণ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে