logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি   ৩০ জুন ২০২০, ০০:০০  

সাফারি পার্কে জেব্রার পালে নতুন অতিথি

গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আবারও জেব্রা বাচ্চা দিয়েছে। রোববার ভোরের দিকে পার্কের কোর সাফারি অংশে বাচ্চাটির জন্ম হয়। সন্ধ্যা নাগাদ সদ্যজাত বাচ্চাটির লিঙ্গ নির্ধারণ করা যায়নি। নতুন জন্ম নেওয়া বাচ্চাসহ বর্তমানে পার্কে ২১টি জেব্রা আছে।

সাফারি পার্ক সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার খুব ভোরে বাচ্চার জন্ম হয়। বাচ্চাকে নিয়ে মা নিরাপদ দূরত্বে অবস্থান করছে। এ সময় মা জেব্রাকে বিশেষ খাবার পরিবেশন করা হচ্ছে।

সূত্র জানায়, সাফারি পার্কের এই পরিবেশে ৭মবারের মতো বাচ্চা দিয়েছে জেব্রা। এর আগে এই পার্কে এ বছরের শুরুর দিকে ও ২০১৭ সালে ১৪ মে, ২০১৮ সালের ৪ ফেব্রম্নয়ারি, একই বছরের ৬ মার্চ এবং ৬ জুলাই জেব্রা পার্কের আবদ্ধ পরিবেশে বাচ্চা জন্ম দেয়। প্রাপ্তবয়স্ক একটি জেব্রার ওজন ৩১০ কেজির মতো হয়। এদের উচ্চতা গড়ে ৮ ফুটের মতো হয়ে থাকে। এদের গড় আয়ু প্রায় ২০ বছর।

পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান যায়যায়দিনকে জানান, সাফারি পার্কে জেব্রা বাচ্চা দিয়েছে। পার্কে উপযুক্ত পরিবেশে এই প্রাণিগুলো বাচ্চা দিচ্ছে। জেব্রা সাধারণত সব পরিবেশেই সহনশীল। তবে পার্কে তাদের উপযোগী ব্যবস্থাপনার কারণে বাচ্চা দেওয়ার হারটা বেড়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে