logo
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

রাজধানীর কয়েকটি থানায় বিএনপির নিরুত্তাপ বিক্ষোভ

যাযাদি রিপোর্ট

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগরে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি। কেন্দ্রীয় নেতাদের কোনো কর্মসূচি না থাকায় মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা থানায় থানায় বিক্ষোভ মিছিল করে। কেন্দ্র্রীয় কর্মসূচির অংশ হলেও সকল স্থানে থানা কমিটি কর্মসূচি পালন করেনি। আর যেসব স্থানে এসব কর্মসূচি হয়েছে তাও ক্যামেরা ট্রায়ালের মতো। জনস্বার্থ-সংশ্লিষ্ট ইসু্যতে হওয়া এই কর্মসূচি নিরুত্তাপভাবে পালিত হলেও রাজধানীতে বিএনপির প্রায় সব থানায় কর্মসূচি হয়েছে বলে দাবি করে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ ইউনিট।

উত্তরের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, বাড্ডা থানা বিএনপির একটি প্রতিবাদ মিছিল গুলশান-বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক, বাড্ডা থানা বিএনপির সভাপতি তাজুল ইসলাম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক আবদুল কাদের বাবু, হারুন অর রশিদ, রেজাউল করিম, অলিউজ্জামান মিঠু, নাজমা সিকদার,

\হজসিম সিকদারসহ থানা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতারা।

রূপনগর থানা বিএনপির একটি মিছিল থানার সভাপতি মো. আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মজিবুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মোহাম্মদপুর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি আতিকুল ইসলাম মতিনের নেতৃত্বে হয়। মোহাম্মদপুর থানা বিএনপি আরেকটি মিছিল হাজী ইউসুফের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। দক্ষিণ খান থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল থানা বিএনপির সভাপতি শাহাবুদ্দিন সাগরের নেতৃত্বে আসকোনা থেকে শুরু হয়ে হাজী ক্যাম্পে গিয়ে শেষ হয়। রামপুরা থানা বিএনপির একটি প্রতিবাদ মিছিল থানা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, রবিউল ইসলামসহ থানা ও ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়। মিছিলটি খিলগাঁও বাজার থেকে শুরু হয়ে তালতলা মার্কেটে গিয়ে শেষ হয়। কাফরুল, ভাষানটেক ও ক্যান্টনমেন্ট থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল কাজীপাড়া মাদ্রাসা রোডে অনুষ্ঠিত হয়।

দক্ষিণ বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শাহবাগ থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল পল্টন প্রীতম হোটেলের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নাইট অ্যাঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। কামরাঙ্গীর চর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল থানা বিএনপির সভাপতি হাজী মনির হোসেন মনিরের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি ছাপড়া মসজিদ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুসলিমবাগ বেড়িবাঁধে গিয়ে শেষ হয়। কামরাঙ্গীর চর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর বিএনপির সহসভাপতি ও থানা বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি ইস্টার্ন পস্নাজার সামনে থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে গুদারাঘাটে গিয়ে শেষ হয়। কদমতলী থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি জুরাইন রেলগেট থেকে শুরু হয়ে মেইন রোড প্রদক্ষিণ করে খন্দকার মোড় গিয়ে শেষ হয়। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কদমতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক বাদল রানা, বিএনপি নেতা আলমগীর খান লিপু, আনোয়ার হোসেন স্বপন, মো. নাসির, তাজুল ইসলাম, আলহাজ কামরুল ইসলাম, আজিজ খান ইমন, লিটন, শিমুল, আল আমিন, ছাত্রদল ও যুবদলসহ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতারা।

এ ছাড়া সূত্রাপুর ও ওয়ারী, ডেমরা, শ্যামপুর, হাজারীবাগ, গেন্ডারিয়া, বংশাল, রমনা, ধানমন্ডি, যাত্রাবাড়ী, মুগদা, পল্টন, মতিঝিল, সবুজবাগ, কোতোয়ালি, চকবাজার, লালবাগ ও খিলগাঁও থানার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে