শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বন্দর টার্মিনালে প্রবেশ ফি আরোপ কেন অবৈধ নয়

যাযাদি রিপোর্ট
  ০৪ নভেম্বর ২০১৯, ০০:০০

বন্দর এলাকায় টার্মিনালে প্রবেশের ফি ৫ টাকা ও ১০ টাকা নির্ধারণ করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের দাপ্তরিক আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে ইনল্যান্ড ওয়াটার ট্রান্সপোর্ট অথরিটি অর্ডিন্যান্স, ১৯৫৮-এর ১৯(২) (সিসি) অনুসারে অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে বিআইডবিস্নউটিএ-এর এই ফি নির্ধারণ সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হবে না তাও জানতে চেয়েছেন আদালত।

জনস্বার্থে সুপ্রিম কোর্টের এক আইনজীবীর দায়ের করা রিটের শুনানি নিয়ে বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ রোববার এ রুল জারি করেন।

চার সপ্তাহের মধ্যে নৌ-সচিব, আইন সচিব, অর্থ সচিব, বিআইডবিস্নউটিএ-এর চেয়ারম্যান, সচিব, পরিচালক (অর্থ), যুগ্ম পরিচালক, উপ-পরিচালক (বন্দর) ও ঢাকা নদী বন্দরের (সদরঘাট) যুগ্ম পরিচালককে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ২৬ অক্টোবর (শনিবার) এ রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আবু তালেব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<74058 and publish = 1 order by id desc limit 3' at line 1