logo
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ নভেম্বর ২০১৯, ০০:০০  

বাদলের আসনে মধ্য জানুয়ারিতে ইভিএমে ভোটের ভাবনা

যাযাদি রিপোর্ট

২০২০ সালের মধ্য জানুয়ারিতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সাবেক সভাপতি ও প্রয়াত সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের শূন্য আসনে (চট্টগ্রাম-৮ বায়ালখালী-চাদগাঁও) উপ-নির্বাচনের পরিকল্পনা করছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করার কথাও ভাবা হচ্ছে।

সংবিধান অনুযায়ী, কোনো আসন শূন্য হলে, শূন্য হওয়ার পরবর্তী নব্বই দিনের মধ্যে ভোটের আয়োজন করার বাধ্যবাধকতা রয়েছে। গত ৭ নভেম্বর তিনি মৃতু্যবরণ করায় ভোট করতে হবে নব্বই দিন সময় হিসেবে আগামী ৪ ফেব্রম্নয়ারির মধ্যে।

ইসি কর্মকর্তারা জানান, চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের জন্য প্রস্তাবনা তৈরির নির্দেশনা দিয়েছে কমিশন। সে অনুযায়ী কাজ চলছে। শিগগিরই কমিশন বৈঠকে ভোটের সময়সূচি নির্ধারণ করা হবে।

কমিশন বৈঠকের প্রস্তাবনায় আগামী ১৩ জানুয়ারি ভোটের কথা তুলে ধরা হয়েছে। ইসি সচিবালয়ের প্রস্তাবনার ওপরেই আলোচনা করে চূড়ান্ত সময় নির্ধারণ করবে কমিশন।

মঈন উদ্দীন খান বাদল ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃতু্যবরণ করেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে