logo
বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

শাহজালালে দুই দফায় ৪ কেজি সোনা জব্দ

যাযাদি রিপোর্ট

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই দফায় প্রায় ৪ কেজি সোনা জব্দ করেছে ঢাকার কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। এ দুই ঘটনায় দুই ব্যক্তিকে আটক করা হয়।

আটক করা দুজন হলেন সৈয়দ আহমেদ মলিস্নক ও ইউসুফ।

বৃহস্পতিবার রাতে মদিনা থেকে আসা এক যাত্রীকে আটক করে প্রায় ১ কোটি ৬ লাখ টাকা মূল্যের ২ কেজি ১২০ গ্রাম স্বর্ণ জব্দ করে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। এর আগে গতকাল সন্ধ্যায় দুবাই থেকে আসা এক যাত্রীকে আটক করে ৯২ লাখ ৮০ হাজার টাকা মূল্যের ১ কেজি ৮৫৬ গ্রাম সোনা জব্দ করা হয়।

ঢাকা কাস্টম হাউস সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের প্রিভেন্টিভ কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে নজরদারি করতে থাকেন। গ্রিন চ্যানেলে নজরদারি ও তলস্নাশির একপর্যায়ে রাত সাড়ে ১২টায় কুয়েত এয়ারলাইনসের একটি ফ্লাইটে মদিনা থেকে আসা যাত্রী সৈয়দ আহমেদ মলিস্নককে চ্যালেঞ্জ করা হয়। পরে তাকে তলস্নাশি করে তার জ্যাকেট ও পাঞ্জাবির পকেট থেকে ১৭টি চুড়ি আকৃতির স্বর্ণ পাওয়া যায়। আটক সোনার ওজন ২ কেজি ১২০ গ্রাম। এর বাজারমূল্য প্রায় ১ কোটি ৬ লাখ টাকা।

আটক যাত্রীকে পুলিশ হেফাজতে দেওয়া হয়েছে। এ ঘটনায় শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

অপর ঘটনার বিষয়ে ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে কাস্টম হাউসের প্রিভেন্টিভ কর্মকর্তারা বৃহস্পতিবার সন্ধ্যায় বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে নজরদারি করতে থাকেন। গ্রিন চ্যানেলে নজরদারি ও তলস্নাশির একপর্যায়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে দুবাই থেকে আসা যাত্রী ইউসুফকে চ্যালেঞ্জ করা হয়। পরে তাকে তলস্নাশি করে তার প্যান্টের পকেট থেকে ১৬টি স্বর্ণবার পাওয়া যায়। জব্দ করা সোনার ওজন ১ কেজি ৮৫৬ গ্রাম। বাজারমূল্য আনুমানিক ৯২ লাখ ৮০ হাজার টাকা। এ ঘটনায়ও কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে