logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৮ অক্টোবর ২০১৯, ০০:০০  

ইনজুরিতে মাঠের বাইরে তামিম

ইনজুরিতে মাঠের বাইরে তামিম
তামিম ইকবাল -ফাইল ফটো
ক্রীড়া প্রতিবেদক

ভারত সফরের আগে অন্তত দুই রাউন্ড জাতীয় লিগে খেলার কথা ছিল তামিম ইকবালের। কিন্তু আচমকা পাওয়া পাঁজরের চোট সাময়িকভাবে তাকে ছিটকে দিয়েছে মাঠের বাইরে। জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে তাই খেলছেন না জাতীয় দলের এই ওপেনার।

সামনেই ভারত সফর। এ সিরিজের টেস্ট দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে জাতীয় লিগের পারফরমেন্স দেখা হবে বলে জানিয়েছেন নির্বাচকরা। তাই বহুদিন পর জাতীয় লিগের মাঠে সিনিয়র ক্রিকেটাররা। নিজেকে ফিরে পাওয়ার তাড়নায় তামিম ছিলেন বড় ইনিংসের আশায়। কিন্তু দ্বিতীয় রাউন্ডের খেলা শুরুর আগেই ছিটকে গেলেন তিনি। ফলে বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে ম্যাচে আর খেলতে নামেননি।

এদিন ব্যথা নিয়েই তামিম খেলতে চেয়েছিলেন। এর জন্য সকালে ফতুলস্নায় গিয়েছিলেন। কিন্তু দল ঘোষণার পর দেখা গেল তামিমের নাম নেই। টিম ম্যানেজমেন্ট তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি। তাই বেলা ১২টার দিকে মিরপুরে ফিরে আসেন চট্টগ্রামের এই ওপেনার।

গত মঙ্গলবার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের পরামর্শে অনুশীলন ঠিক মতোই চলছিল। কিন্তু এর ফাঁকেই পাঁজরের ডান পাশে ব্যথা নিয়ে নেট ছাড়েন তিনি।

ভারত সফরের আগে অনুশীলন পর্বে বেশ বড় ধাক্কাই খেলেন তামিম। এ অবস্থায় তামিমকে পর্যবেক্ষণে রাখছেন বিসিবির ফিজিও, চিকিৎসকরা।

বৃহস্পতিবার সকালেই তামিমের স্ক্যান করানো হয়েছে বলে জানা যায়। তাতে ছোট্ট একটু টিয়ার ধরা পড়েছে। প্রাথমিক ভাবে সপ্তাহখানেক মাঠের বাইরে থাকতে হতে পারে তামিমকে। আরও পরীক্ষার পর বিস্তারিত জানা যাবে। আপাতত বিশ্রামের পরামর্শ দিয়েছেন ডাক্তাররা।

বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বৃহস্পতিবার জানিয়েছেন, 'গেল মঙ্গলবার পাঁজরে হালকা চোট পেয়েছিলেন তামিম। তবে তা খুব একটা গুরুতর মনে না হওয়ায় বুধবার সকালেও করেন অনুশীলন। কিন্তু বিকাল বেলা ব্যথা বেড়ে যাওয়ায় স্ক্যান করান তিনি। তাতে হালকা টিয়ার ধরা পড়েছে। অবশ্য এই ইনজুরিটা বেশ পুরনো তার। এই ধরনের চোটে অন্তত ৭ দিন মাঠের বাইরে থাকতে হবে দেশসেরা ওপেনার তামিমকে।' অবশ্য ভারত সফরে তাকে নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানান বিসিবির চিকিৎসক।

হতাশার বিশ্বকাপের পর শ্রীলংকা সফরে গিয়েও ছন্দহীন ছিলেন তামিম। শ্রীলংকার বিপক্ষে গত ৩১ জুলাই শেষ ওয়ানডে খেলার পর দেশে ফিরে বিশ্রাম নিয়েছিলেন তামিম ইকবাল। এরপর চলে যান লম্বা ছুটিতে। খেলেননি ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি২০ সিরিজে। সম্পূর্ণ ক্রিকেটের বাইরে থেকে চাঙ্গা হয়ে তিনি ফিরেছিলেন অনুশীলনে।

গত ১০ অক্টোবর শুরু হওয়া জাতীয় লিগের প্রথম রাউন্ড দিয়ে ফেরেন মাঠেও। কিন্তু ফেরাটা মন মতো হয়নি তার। চট্টগ্রাম বিভাগের হয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে ছিলেন না খুব একটা সাবলীল। অনেকক্ষণ ব্যাট করে দুই ইনিংসে করেন যথাক্রমে ৩০ ও ৪৬ রান।

আগামী ৩ নভেম্বর ভারতে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথমটি খেলবে বাংলাদেশ। এই সফর শেষ হবে দুটি টেস্ট খেলে। গুরুত্বপূর্ণ এই দুটি সিরিজের জন্য বেশ ভালোভাবে প্রস্তুতি নিচ্ছিলেন তামিম। ফিটনেস টেস্টেও ছিলেন সবার চেয়ে এগিয়ে। কিন্তু হঠাৎ করে পাওয়া এই চোটের প্রভাবমুক্ত তামিম থাকতে পারেন কি না সেটাই দেখার অপেক্ষা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে