logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

প্রথম টেস্টে নিরাপত্তা শঙ্কায় টাইগাররা

ক্রীড়া ডেস্ক

ভারত সফরের সিরিজে যেন প্রতি ম্যাচের আগেই পারিপার্শ্বিক অবস্থাই বেশি আলোচনায় আসছে। প্রথম টি২০'র আগে যেমন চিন্তার বিষয় ছিল দিলিস্নর আবহাওয়া, দ্বিতীয় টি২০'র আগে রাজকোটে ঝড়ের পূর্বাভাস। এবার সিরিজের প্রথম টেস্ট নিয়েও শঙ্কার মেঘ দেখা দিয়েছে। এই শঙ্কা নিরাপত্তা নিয়ে।

আগামী ১৪ নভেম্বর ভারতের ইন্দোরে শুরু হবে দুই দলের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। একই সময়ে ভারতের সুপ্রিম কোর্ট বহুল আলোচিত রাম মন্দির-বাবরি মসজিদ মামলার রায় দিতে পারেন। এ রায়কে ঘিরে জনতার মাঝে দেখা যেতে পারে বিশৃঙ্খলা। এ পরিস্থিতি সামাল দিতে ম্যাচে নিয়োজিত নিরাপত্তা কর্মীদের অন্যত্র ব্যবহার করা হতে পারে। ফলে নিরাপত্তার ব্যাপারটি একটি ইসু্য হয়ে দাঁড়াচ্ছে।

তবে এখনই ব্যাপারটিকে বড় করে দেখছেন না আয়োজকরা। প্রয়োজনে বেসরকারিভাবে নিরাপত্তাকর্মী নিয়োগ দিতে পারে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমপিসিএ)। অবস্থা নিয়ন্ত্রণের বাইরে গেলে অবশ্য ম্যাচ সরিয়েও নেওয়া হতে পারে।

এমপিসিএর এক কর্মকর্তা জানান, জেলা প্রশাসকের শীর্ষ পর্যায় ও পুলিশের সঙ্গে কিছুদিন আগে আমাদের বৈঠক হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ব্যক্তিগত নিরাপত্তাকর্মী বাড়াতে তারা আমাদের পরামর্শ দিয়েছে। পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, বড় কোনো প্রয়োজন হলে ম্যাচ সরিয়ে নিতে হতে পারে। এছাড়া ইন্দোর রেঞ্জের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল বরুণ কাপুর জানান, আলোচনা অনুযায়ী তাদের (এমপিসিএ) উচিত বেসরকারি নিরাপত্তাকর্মী ভাড়া করা, যেটা তারা আগেও করেছে। এই মুহূর্তে নিরাপত্তা সমস্যা নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে কেউই ভবিষ্যৎ পরিস্থিতি নিয়ে বলতে পারে না। আমরা অবশ্যই নিরাপত্তা প্রদান করব।

ম্যাচের নিরাপত্তার ব্যাপারে এমপিসিএর এক মুখপাত্র জানান, ম্যাচ চলাকালীন প্রায় ১২শ পুলিশ স্টেডিয়াম চত্বরে থাকতে পারে। এ ছাড়াও ৫০০ বেসরকারি নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকবে। সিরিজের প্রতিটি ম্যাচের আগে যেভাবে বিভিন্ন ইসু্যতে শঙ্কা তৈরি হচ্ছে, শেষ পর্যন্ত এ সফরকে ইসু্য সিরিজ বললেও ভুল হবে না!
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে