logo
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৩ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

শূন্য রানে অঞ্জলির ৬ উইকেট

শূন্য রানে অঞ্জলির ৬ উইকেট
নেপালি নারী বোলার অঞ্জলি চাঁদ
গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেট। আর এই খেলার সবচেয়ে বেশি অনিশ্চয়তা থাকে টি২০ ফরম্যাটে। মারকাটারি এই ক্রিকেটে কখন কী হয়, তা বোঝা মুশকিল। আর সব দেশের আন্তর্জাতিক টি২০ স্ট্যাটাস থাকায় রেকর্ডও হয় ভূরি ভূরি।

এই যেমন গতকাল সোমবার সাউথ এশিয়ান গেমসে নারী ক্রিকেটের উদ্বোধনী ম্যাচেই অবিস্মরণীয় এক কীর্তি গড়ে ফেলেছেন নেপালি বোলার অঞ্জলি চাঁদ। এক ওভারে ৩ উইকেটসহ শূন্য রানে ৬ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন তিনি। ম্যাচে ১৬ রানে অলআউট হয়েছে মালদ্বীপ। মালদ্বীপের বিপক্ষে নেপাল জিতেছে ১০ উইকেটের ব্যবধানে, ইনিংসের তখনও বাকি ছিল ১১৫টি বল।

মালদ্বীপ নারী দলের বিপক্ষে এই রেকর্ড গড়েছেন অঞ্জলি। যেখানে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল মালদ্বীপ। শুরুটা তেমন ভালো না হলেও ২ উইকেটে ১৫ রান করে ফেলেছিল তারা।

এরপরই আক্রমণে আসেন অঞ্জলি। বোলিং করেন মাত্র ২.১ ওভার। আর এরই মাঝে একে একে সাজঘরে পাঠান মালদ্বীপের ৬ ব্যাটসম্যানকে। ইনিংসের সপ্তম ওভারে কোনো রান না দিয়েই নেন ৩টি উইকেট।

সবমিলিয়ে শেষের ৮ উইকেট মাত্র ১ রানে হারায় মালদ্বীপ। ইনিংস শেষ অঞ্জলির বোলিং ফিগার দাঁড়ায় ২.১-০-০-৬। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে এটিই বিশ্ব সেরা বোলিং ফিগার। এর আগে ৩ রানে ৬ উইকেট নিয়েছিলেন মালয়েশিয়ান মাস এলিসা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে