logo
বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭

  অনলাইন ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সোনার মহড়ায় হেরে বসল সাইফরা

সোনার মহড়ায় হেরে বসল সাইফরা
ক্রীড়া প্রতিবেদক

এসএ গেমসের প্রথম তিন ম্যাচ শেষে রীতিমতো উড়ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। নেপাল, মালদ্বীপ ও ভুটান, প্রতিটি দলকেই নাস্তানাবুদ করে ছেড়েছে জুনিয়র টাইগাররা। তাতে আগেই নিশ্চিত ছিল ফাইনালে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলংকা। ফলে গ্রম্নপ পর্বের শেষ ম্যাচটি অনেকটা নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়।

তাই সৌম্য ও নিয়মিত অধিনায়ক শান্তকে বিশ্রামে রেখে মাঠে নামে বাংলাদেশ। এ ম্যাচে অধিনায়কত্ব করেন সাইফ হাসান।

সোমবার দুপুর সোয়া একটায় সোনা-রুপার ফয়সালায় নামবে বাংলাদেশ ও শ্রীলংকা। তার আগে গতকাল রোববার গ্রম্নপ পর্বের শেষ ম্যাচে সেটারই মহড়া দিয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। টুর্নামেন্টের একমাত্র শক্ত প্রতিপক্ষের কাছে পাত্তাই পাননি সাইফ হাসান-আফিফ হোসেন ধ্রম্নবরা। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে।

জবাবে ২৩ বল আর ৯ উইকেট অক্ষত রেখেই জয় তোলে লঙ্কানরা। নাঈম শেখ (৬), অধিনায়ক সাইফ হাসান (৪) ও আফিফ হোসেনের (৬) দ্রম্নত বিদায়ের পর মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াসির আলির লড়াইয়ে ম্যাচে ফেরে বাংলাদেশ। অঙ্কন-ইয়াসির জুটিতে ৮০ রান যোগ করেন। ৪ চার ও ২ ছক্কায় ৩৮ বলে ৪৪ করে ফেরেন অঙ্কন। ৫ চার ও এক ছক্কায় ৪৫ বলে ৫১ করে থামেন ইয়াসির। শেষদিকে মেহেদী হাসানের ৪ বলে ৮ এবং জাকির হাসানের ১৭ বলে অপরাজিত ২০ রানে দেড়শ ছোঁয় টাইগাররা।

বোলিংয়ে নেমে ফার্নান্দোকে (৬) মেহেদী রানা দ্রম্নত ফিরিয়ে দিলেও আর আঘাত করতে পারেনি বাংলাদেশ। ৫ চার ও ৩ ছক্কায় ৫২ বলে ৬৭ করে নিশাঙ্কা, ৭ চার ও ৪ ছক্কায় ঝড় তুলে ৪১ বলে অপরাজিত ৭৩ রান করে ক্রসপুলে সহজ জয় নিশ্চিত করেন লঙ্কানদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে