logo
শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

এক ফুটবলারের পিছে ৪০ ক্লাব!

এই বছরই প্রথমবারের মতো খেলতে এসেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। তবে অল্প সময়েই সবার নজর কেড়েছেন সালজবুর্গের তারকা স্ট্রাইকার আর্লিং ব্রট হরল্যান্ড। গ্রম্নপ পর্ব শেষে পাঁচ ম্যাচে আটটি গোল করেছেন তিনি। তরুণ এ ফুটবলারকে দলে নেওয়ার জন্য রীতিমতো লড়াই শুরু করেছে ৪০টি ক্লাব!

হরল্যান্ডের বয়স মাত্র ১৯ বছর। তবে এরই মধ্যে বিশ্ব ফুটবলে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ লিভারপুলের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন এই উঠতি তারকা। সূত্রানুযায়ী, সেদিন নাকি মাঠে ৪০টি ক্লাবের স্কাউট উপস্থিত ছিলেন। বলাবাহুল্য সবার নজরই ছিল তার ওপর।

অবশ্য সে ম্যাচে গোল করতে পারেননি হরল্যান্ড। তবে ক্লাবগুলোর নজরে ঠিকই আছেন। ছয় ফুট চার ইঞ্চি উচ্চতার এ স্ট্রাইকারের শারীরিক ক্ষমতা, স্কিল ও বল দখলের টেকনিক দেখার মতো। ডি-বক্সের মধ্যে বল পাওয়ার পর ৯০ শতাংশ ক্ষেত্রে তিনি গোল করেছেন বলে একটি প্রতিবেদনে উঠে এসেছে।

হরল্যান্ডের আরেকটি গুণ টেনেছে সবাইকে। সেটি হলো অনেক স্ট্রাইকারদের মতো তিনি আপাত স্বার্থপর নন। গোল যেমন করেন, তেমন গোল করানোর ক্ষেত্রেও পারদর্শী তিনি। ফলে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে শুরু করে বরুশিয়া ডর্টমুন্ড, চেলসি, বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, ম্যান সিটি, জুভেন্টাস, অ্যাটলেটিকো মাদ্রিদ, লিভারপুলের মতো ক্লাবগুলো এবার তাকে দলে নেওয়ার জন্য ছুটছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে