logo
শনিবার ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ১৭ জুলাই ২০১৯, ০০:০০  

নোকিয়ার দুই স্মার্টফোনের বাংলাদেশে যাত্রা শুরু

নোকিয়ার দুই স্মার্টফোনের বাংলাদেশে যাত্রা শুরু
মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে দুটি স্মার্টফোন বাজারজাত শুরু করে নোকিয়া
দেশের বাজারে আরো নতুন দুটি সর্বাধুনিক স্মার্টফোন নিয়ে যাত্রা শুরু করেছে নোকিয়া। নতুন স্মার্টফোন দুটি হলো- নোকিয়া ৩.২ ও নোকিয়া ২.২। এটি বাজারজাত করছে ব্র্যান্ডটির নির্মাণ সংস্থা এইচএমডি গেস্নাবাল।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই স্মার্টফোন দুটির বাজারজাত শুরু করে নোকিয়া।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটি জানিয়েছে, নোকিয়া ৩.২ দিচ্ছে দুই দিনের ব্যাটারি লাইফসহ ৬.২৬ ইঞ্চির সবচেয়ে বড় এইচডি পস্নাস ডিসপেস্ন যার মাধ্যমে মুভি, টিভি শো কিংবা অনলাইন স্ট্রিমিং দেখা যাবে চোখের ওপর বাড়তি চাপ প্রয়োগ ছাড়াই। নোকিয়া ২.২ ফোনটিতে থাকছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন লো লাইট ইমেজিং প্রযুক্তি, যা অত্যন্ত সাশ্রয়ী দামেই দেবে স্বল্প আলোতে ডিটেইল ছবি তোলার সুবিধা। এই ক্যামেরাটি একসাথে একাধিক ছবি তোলে এবং অ্যাডভান্সড অ্যালগরিদম ব্যবহার করে সেই ছবিগুলোর সমন্বয়ে তৈরি করে একটি অসাধারণ ইমেজ। এইচডিআর ফটোগ্রাফির মাধ্যমে প্রাণবন্ত ছবি যাবে যার প্রতি শটেই পাওয়া যাবে ডায়নামিক রেঞ্জ।

প্রতিষ্ঠানটি বলছে, অ্যান্ড্রয়েড ৯ পাই চালিত নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২ দুইটি স্মার্টফোনই অ্যান্ড্রয়েড কিউ রেডি এবং দুই বছর পর্যন্ত অপারেটিং সিস্টেম আপগ্রেড পাবে। এছাড়া তিনবছর পর্যন্ত প্রতি মাসে পাবে সিকিউরিটি আপডেট যা নিশ্চিত করবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ উদ্ভাবনগুলো। দুটি স্মার্টফোনেই রাখা হয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন। নোকিয়া ৩.২ স্মার্ট ফোনটি পাওয়া যাবে ৩ জিবি র?্যাম ও ৩২ জিবি মেমোরিসহ। নোকিয়া ২.২ এর থাকছে কোয়াড কোর মিডিয়াটেক এ২২ চিপসেট। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা ব্যাটারি অপটিমাইজেশনের মাধ্যমে সারাদিন চার্জ নিশ্চিত করবে।

স্মার্টফোন দুটির উন্মোচন অনুষ্ঠানে এইচএমডি গেস্নাবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ বলেন, 'তারা বিশ্বাস করেন মোবাইল প্রযুক্তির সর্বশেষ এবং অসাধারণ উদ্ভাবনগুলো থাকা উচিত সবার হাতের নাগালে। নোকিয়া ২.২ এর ফিচারগুলোর মধ্যে আছে বায়োমেট্রিক ফেস আনলক, এআই ইমেজিং, সেলফি নচ, গুগল লেন্স এবং ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন, এসব ফিচারের মাধ্যমে ফোন ব্যবহারের পদ্ধতিতে আমূল পরিবর্তন আনতে চান।'

স্মার্টফোন দুটির উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক, এইচএমডি গেস্নাবাল, বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুরসহ আরও অনেকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে