রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

চিলমারীতে ৫দিন ব্যাপী পণ্ডিত বইমেলা শুরু

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০১ মার্চ ২০২৩, ১৩:৩৮

কুড়িগ্রামের চিলমারীতে ৫দিন ব্যাপী পণ্ডিত বই মেলার শুরু হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় বই মেলার উদ্বোধন করেন, লেখক, অনুবাদক ও অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ। পন্ডিত বইমেলা উদযাপন পর্ষদের আয়োজনে চিলমারী এ. ইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হওয়া এ বই মেলা পাঁচ দিনব্যাপী চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, প্রত্যেকের মানুষের আলাদা আলাদা ব্যক্তি স্বার্থ আছে। কিন্তু সেই ব্যক্তি স্বার্থ দেশের জন্য, সবার জন্য ছড়িয়ে দিতে পারলে দেশের মঙ্গল হবে। একজন সঠিক শিক্ষায় শিক্ষিত মানুষ তার ব্যক্তি স্বার্থ জনস্বার্থে বিলিয়ে দিতে পারে। চিলমারীর পঞ্চম পণ্ডিত বইমেলা সেই সঠিক শিক্ষার দ্বার উন্মোচনে কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান রোকুনুজ্জামান শাহীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাংবাদিক সফি খান, উলিপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মতি শিউলী, উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল বারী সরকার, চিলমারি প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম সাবু।

পাঁচদিন ব্যাপী পন্ডিত বইমেলায় বিভিন্ন প্রকাশনী, বেসরকারি উদ্যোগে তৈরি পাঠাগার ও বিভিন্ন সামাজিক সংগঠনের ২০ টি স্টল বসেছে।

বইমেলার সমাপনি দিনে পরিচালক খন্দকার সুমনের 'সাঁতাও' সিনেমা প্রদর্শন করা হবে বলে জানান, পন্ডিত বইমেলা উদযাপন পর্ষদের আহবায়ক নাহিদ হাসান নলেজ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে