শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

যে কারনে মধ্য আকাশে মায়ের চোখে জল...

যাযাদি ডেস্ক
  ১৫ মে ২০২৩, ১২:১৯
ছবি: সংগৃহীত

গতকাল রোববার বিশ্ব মা দিবস। এই দিবসে অনেকেই নিজের মাকে স্বরণ করেছেন। শত ব্যবস্থার মাঝেও মায়ের সঙ্গে সময় কাটিয়েছেন। নানা উপহার দিয়েছেন। আবার এমন সন্তানও নেহায়েত কম নয় যারা মায়ের কোনো খবর নেননি। মা কেমন, কিংবা কি খেতে চান তেমন কিছুই জিজ্ঞেস করার সময়ও পাননি। এদিকে মাতৃদিবসে আকাশপথে পাড়ি দিয়েছিলেন এক মা। তিনি ইন্ডিয়া এয়ারলাইন্সের কর্মী । দীর্ঘদিন বিমান সংস্থার কেবিনের কর্মী হিসাবে কর্মরত আছেন। কত কিছু স্বাক্ষী তিনি। তবে আজ ঘটেছে এক ব্যতিক্রমী ঘটনা। যা তাকে আপ্লুত করেছে। সঙ্গে যারা ছিলেন তাদের হৃদয় ছুঁয়ে গেছে।

কিন্তু মাতৃদিবসে ওই বিমানের এক বিমানসেবিকার ঘোষণার পর হঠাৎ তাঁর চোখে পানি চলে আসে। বিমানসেবিকার পাশে দাঁড়িয়েই যাত্রীদের সামনে অঝোরে কেঁদে চলেছেন তিনি। বিমান সংস্থার তরফে টুইটারে এই ঘটনার ভিডিয়ো পোস্টও করা হয়েছে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, কেবিনের মধ্যে ঘোষণা করতে শুরু করেছেন কেবিনের এক বিমানসেবিকা। নাবিরা শাসমি বলে নিজের পরিচয় দেন তিনি।

তার পরেই মাতৃদিবস উপলক্ষে শুভেচ্ছা জানান তাঁর মাকে। নাবিরার মা-ও সেই বিমান সংস্থার কর্মী। বহু বছর ধরে মাকে এই পেশায় কাজ করতে দেখেছেন নাবিরা। মায়ের পদাঙ্ক অনুসরণ করে তিনিও একই পেশায় যুক্ত হয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে