জাককানইবি পরিবহন পুলের মামুনের বিরুদ্ধে চালকদের অভিযোগ

জাককানইবি পরিবহন পুলের মামুনের বিরুদ্ধে চালকদের অভিযোগ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের গাড়ী চালকগণ উক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্ট্রার (পরিবহন) আব্দুল্লাহ্ আল মামুন এর বিরুদ্ধে অশোভন আচরণের কারণে একটি লিখিত অভিযোগ পেশ করেন চালকরা।

অভিযোগ পত্রে তারা বলেন, আমরা নিম্নসাক্ষরকারীগন পরিবহন পুলের গাড়ী চালক আপনার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সময় হতে অদ্যবধি কর্মরত আছি। আমরা দীর্ঘদিন যাবত সহকারী রেজিস্ট্রার (পরিবহন), পরিবহন পুলের অধীনে অনেক যন্ত্রণা এবং কষ্ট নিয়ে দায়িত্ব পালন করে আসছি। যেমন সদ্য আমাদের একজন গাড়ী চালকের পর্যায়োন্নয়নের বিষয়ে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করেছেন বলে আমরা মনে করি।

তাছাড়াও বিভিন্ন সময় গাড়ী চালকদের ন্যায্য পাওনা প্রদানে বাধার সৃষ্টিসহ গাড়ী চালকদেরকে বিভিন্ন সময় হয়রানির শিকার করা, বারবার চাকরী খেয়ে ফেলার হুমকি প্রদান, সুযোগসুবিধা হ্রাস করণ সহ মানসিক হেনস্তা করে থাকেন। উনার সাথে কোন গাড়ী চালকের অফিশিয়াল/ব্যক্তিগত সম্পর্ক ভালো না।

গত নিয়োগের সময় পরিবহন দপ্তরে দুই জন ড্রাইভার মাষ্টাররোলে ০৪ (চার) বছর কর্মরত থাকার পরও সাতজন ড্রাইভার নিয়োগ হয়, তার মধ্যে একজন নিয়োগ হলেও মাহমুদুর রহমান নামে একজন ড্রাইভারকে সুকৌশলে ব্যক্তিগত আক্রোশের কারনে চাকুরী স্থায়ী করণে বাধার সৃষ্টি করে।পরিবহন পুলে ড্রাইভারদের পরিচালনায় কোন ধরনের রোষ্টার না থাকায় সকল ড্রাইভারদের সবসময় হয়রানির শিকার হতে হয়। পরিবহন পুলে কর্মরত সিনিয়র ড্রাইভারদেরকে তুমি/তুই ডাকাসহ অপমান বা আপত্তিকর ভাষা ব্যবহার করে আসছে।

ব্যক্তিগত আক্রোশের কারনে নানাভাবে ড্রাইভারদেরকে হয়রানি করাসহ ওভারটাইম প্রদানের ক্ষেত্রে উর্ধ্বতন কর্তৃপক্ষের সম্মতি থাকা সত্ত্বেও বিল প্রদানে অনীহা প্রকাশ করে। আমরা পরিবহন পুলের সকল কর্মচারী এরকম অত্যাচারী অফিসারের অধীনে দায়িত্ব পালনে অনীহা প্রকাশ করছি।

এমতাবস্থায় আমাদের মানসিক মুক্তি ও সুস্থভাবে বেঁচে থাকার জন্য জরুরি ভিত্তিতে ড্রাইভার পরিচালনার জন্য যোগ্য অফিসার প্রদানের জোর দাবী জানাচ্ছি। অতএব, উপরিউক্ত অভিযোগগুলো পর্যালোচনা করে পরিবহন পুলের সহকারী রেজিস্ট্রার (পরিবহন) আব্দুল্লাহ আল মামুন-কে প্রত্যাহার করে পরিবহন পুলে সুস্থ পরিবেশ সৃষ্টি করতে মহোদয়ের বিশেষ আজ্ঞা হয়। উল্লেখ্য যে অভিযোগের স্মারকলিপিতে ১৩ জন গাড়ী চালক সাক্ষর প্রদান করেন।

এ বিষয়ে সহকারী রেজিষ্ট্রার (পরিবহন) আব্দুল্লাহ্ আল মামুনকে জিজ্ঞেস করলে তিনি পুরো ঘটনা ও আনীত অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, জাককানইবি পরিবহন পুলের মামুনের বিরুদ্ধে অশোভন আচরণের বিষয়ে জানতে চাইলে বলেন, এই বিষয়ে অভিযোগ পাল্টা অভিযোগ হচ্ছে। আর এই বিষয় সংশোধন এর জন্য কমিটির গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে