সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে নোবিপ্রবিসাসের মানববন্ধন

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে নোবিপ্রবিসাসের মানববন্ধন

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের হত্যার খুনীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)।

বুধবার (৩ মার্চ) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মুজাক্কির হত্যায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়।

নোবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠানের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন নোবিপ্রবিসাসের উপদেষ্টা ড.আব্দুল্লাহ আল মামুন, নোবিপ্রবিসাসের সভাপতি আব্দুর রহিম, সহ সভাপতি হিমেল শাহরিয়ারসহ নোবিপ্রবিসাসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন নোবিপ্রবিসাসের উপদেষ্টা ড.আব্দুল্লাহ আল মামুন ও নোবিপ্রবিসাসের সভাপতি আব্দুর রহিম।

এ সময় তারা কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যা সংবাদপত্র ও সাংবাদিকদের ইতিহাসে একটি কালো অধ্যায় রচনা করেছে। বিভিন্ন সময় সাংবাদিকদের উপর নির্যাতন, মামলার দ্রুত বিচার, সাগর রুনি ও লেখক মুশতাক হত্যার অতি শিগগিরই তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির আওতায় আনার জোর দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালী বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে আশঙ্কাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গত শনিবার রাতে তিনি মারা যান। মুজাক্কির অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের নোয়াখালী প্রতিনিধি ছিলেন। এ ঘটনায় মুজাক্কিরের বাবার করা মামলাটি পিবিআই তদন্ত করছে। তবে এখনও মুজাক্কির হত্যার ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে