চবি শিক্ষকের ইফতার সামগ্রী পাচ্ছেন প্রতিদিন ২'শ মানুষ

চবি শিক্ষকের ইফতার সামগ্রী পাচ্ছেন প্রতিদিন ২'শ মানুষ

পবিত্র মাহে রমজানে প্রতিদিন দুই শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের( চবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম।

প্রতিদিন ২০০ করে এই নিয়ে মোট ২ হাজার (২০০০) অসহায় মানুষকে ইফতারের ব্যবস্থা করলেন তিনি।

গত ২০ এপ্রিল থেকে ‘ওয়ান বাংলাদেশথ এবং সামাজিক সংগঠন ‘এসো মানুষের জন্য কিছু করিথ সংগঠনের আয়োজনে ইফতার সামগ্রী দেওয়া হয়।

শুক্রবার (৩০ এপ্রিল) ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন নগর সেচ্ছাসেবক লীগ নেতা এবং লালখান বাজার ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, এক্সসিলেন্ট ওয়ার্ডের পরিচালক এইচ এম জসিম, মো. আবু তাহের প্রমুখ।

এ সময় চবি শিক্ষক রেজাউল করিম বলেন, দেশে করোনা মহামারী এবং পাশাপাশি লকডাউন চলছে ,তাই আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর নির্দেশে অসহায় মানুষের অবস্থা শোচনীয় হওয়ায় তাদের পাশে দাঁড়ালাম। প্রত্যেক সামর্থ্যবান মানুষ পাশে দাঁড়ালে অসহায় মানুষের আর সমস্যা হবে না।

তিনি বলেন, পুরো রমজান মাসুজুড়ে এই অসহায় মানুষের ইফতার সামগ্রী বিতরণ চলবে। এছাড়া ঈদের আগে এসব মানুষের জন্য ঈদ উপহার সামগ্রীও দেওয়া হবে।

এর আগে গতবছর করোনাকালীন সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছিলো এসো মানুষের জন্য কিছু করি নামে এই সংগঠনটি । এই সংগঠন থেকে বিশ্বিবদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থী ও নিন্ম আয়ের মানুষদের সহায়তা প্রদান করা হয়। পরে সংগঠনটি দাঁড়ায় চট্টগ্রাম নগরীর ফুটপাতে বসবাস করা অসহায় মানুষদের পাশে। তীব্র শীতে যখন পথের ধারে মানুষগুলো কাঁপছিলো তখন পথে পথে ঘুরে অসহায় ছিন্নমূল মানুষদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে এসো মানুষের জন্য কিছু করি ফাউন্ডেশন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে