আসছে ৪৪তম বিসিএস, নেওয়া হবে ১ হাজার ৭১০ ক্যাডার কর্মকর্তা

আসছে ৪৪তম বিসিএস, নেওয়া হবে ১ হাজার ৭১০ ক্যাডার কর্মকর্তা

অবশেষে চাকরিপ্রার্থীদের অপেক্ষার অবসান হচ্ছে। নতুন বিসিএস সামনে এসেছে। এই বিসিএস ৪৪তম সাধারণ বিসিএস। এতে নেওয়া হবে ১ হাজার ৭১০ জন প্রথম শ্রেণির ক্যাডার কর্মকর্তা। জনপ্রসাশন মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। তবে কোন ক্যাডারে কতজন নেওয়া হবে, সেটি জানা যায়নি।

বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) এখন এটি নিয়ে কাজ শুরু করেছে। জানতে চাইলে জনপ্রসাশন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব ঘণমাধ্যমে বলেন, ‘কয়েক মাস পর্যালোচনার পর আমরা ৪৪তম বিসিএসের কার্যক্রম মন্ত্রণালয়ের পক্ষ থেকে শেষ করে পিএসসিতে পাঠিয়েছি। বিভিন্ন মন্ত্রণালয় থেকে চাহিদাপত্র নিয়ে কতজনকে কোথায় নেওয়া হবে, তা ঠিক করা হয়েছে। এখন নিয়োগের কার্যক্রম শুরুর জন্য পিএসসিকে বলা হয়েছে।’

পিএসসির একজন সদস্য বলেন, ‘৩০ নভেম্বর পিএসসিতে একটি বিশেষ সভা ডাকা হয়েছে। সেখানেই ৪৪তম বিসিএসের বিষয়ে আলোচনা হতে পারে। দ্রুত সময়ের মধ্যেই এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করার প্রস্তুতি আছে পিএসসির। সেভাবেই ভেবে রেখেছি। এই মাসের মধ্যেই আমাদের বিজ্ঞপ্তি দেওয়ার পরিকল্পনা।’

এই করোনাকালে ৪২তম বিশেষ বিসিএসের কার্যক্রম হাতে নেয় সরকার। করোনা মোকাবিলার জন্য এই বিশেষ বিসিএস থেকে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়। এ ছাড়া ২৯ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হবে। এখানে প্রায় ২১ হাজার প্রার্থী অংশ নেবেন।

সর্বশেষ গত ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি অনুষ্ঠিত হয়। এতে চার লাখের বেশি প্রার্থী আবেদন করেছিলেন। এই পরীক্ষার ফল এখনো প্রকাশ করেনি পিএসসি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে