ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সরকার ও রাজনীতি বিভাগ

ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সরকার ও রাজনীতি বিভাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্ত:বিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০২১-২২ এ চ্যাম্পিয়ন হয়েছে সরকার ও রাজনীতি বিভাগ। সোমবার (৪ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে মার্কেটিং বিভাগকে ৬০ রানে পরাজিত করে এ বিজয় অর্জন করে বিভাগটি।

ফাইনাল ম্যাচে মার্কেটিং বিভাগ টসে জিতে সরকার ও রাজনীতি বিভাগকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায়। সরকার ও রাজনীতি বিভাগ নির্ধারিত ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে মার্কেটিং বিভাগ ৪ উইকেটে ৫৩ রান সংগ্রহ করতে সমর্থ হয়।

দলের পক্ষে সর্বোচ্চ ২৫ বলে ৫২ রান করে ম্যাচ সেরা হয়েছেন চ্যাম্পিয়ন দলের তানভীর। টুর্নামেন্টে ব্যক্তিগত ৮০ রান ও ৯ উইকেট শিকার করে টুর্নামেন্ট সেরা হয়েছেন মার্কেটিং বিভাগের তালহা।

খেলা শেষে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো: মনজুরুল হক বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় তিনি খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, জীবনের সকল ক্ষেত্রেই প্রতিযোগিতা থাকে। এই প্রতিযোগিতা মানুষের মনে জিদ তৈরি করে। বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে সকলে ভবিষ্যতে উন্নতি করবে এটাই প্রত্যাশা থাকবে।

তিনি আরও বলেন, খেলার নিয়মই হলো একদল জিতবে এবং অন্যদল হারবে। চ্যাম্পিয়ন দল এবং রানারস আপ দল উভয় দলই অত্যন্ত চমৎকার খেলে ফাইনালে এসেছে। উভয় দলই আগামীতে আরও ভাল করবে সেই আশাবাদ ব্যক্ত করি।

সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসরীন সুলতানা অনুভূতি ব্যক্ত করে বলেন, আন্ত:বিভাগ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় আমাদের ক্রিকেট টিমের প্রত্যেক সদস্যদের প্রতি অভিনন্দন জ্ঞাপন করছি। সকল খেলোয়াড়ের প্রতি আমার অনেক অনেক শুভেচ্ছা ও দোয়া রইলো এই জন্য যে, তারা বিভাগের খেলাধুলার গৌরবময় ঐতিহ্যকে ধরে রেখেছে এবং নিজেদেরকে সেরা দল হিসেবে প্রমাণ করার মধ্য দিয়ে বিভাগের সুনাম বৃদ্ধি করেছে। আমি প্রত্যাশা করি পড়াশোনা এবং খেলাধুলার পাশাপাশি আমার শিক্ষার্থীরা বর্তমানে দেশের বিভিন্ন স্থানের শিক্ষার্থী কর্তৃক শিক্ষককে নির্যাতন, লাঞ্ছিত এবং হত্যার মত ঘৃণ্য কর্মকাণ্ডসহ সব ধরণের অন্যায় ও অপরাধমুলক কর্মকাণ্ডের প্রতিবাদে সরব থাকবে।

এসময় তিনি সকল খেলোয়াড় ও দর্শক শ্রোতাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং একইসাথে ভবিষ্যতেও জয়ের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও এ সময় অন্যান্যের মধ্যে প্রতিযোগিতা পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান, শারীরিক শিক্ষা অফিসের ভারপ্রাপ্ত পরিচালক বেগম নাছরীন, অধ্যাপক মো. শামছুল আলম, প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসান, সহযোগী অধ্যাপক তমালিকা সুলতানা, মোহাম্মদ তারিকুল ইসলাম, মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া, সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান, বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে