১১ দিনের ছুটিতে হাবিপ্রবি, বন্ধ থাকবে আবাসিক হল

১১ দিনের ছুটিতে হাবিপ্রবি, বন্ধ থাকবে আবাসিক হল

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ঈদ-উল- আযহা উপলক্ষে ৬ থেকে ১৪ জুলাই মোট ৯ (নয়) দিনের দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া ১৫-১৬ জুলাই শুক্র-শনিবার হওয়ায় ১৭ জুলাই থেকে যথারীতি ক্লাস-পরীক্ষা শুরু হবে। তাই প্রশাসনিকভাবে ৯ দিনের ছুটি হলেও প্রকৃতপক্ষে ছুটি থাকছে ১১দিন।বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল সুপার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদ উপলক্ষে বুধবার (৬ জুলাই) থেকে ১৪ জুলাই (বৃহস্পতিবার) পর্যন্ত পবিত্র ইদ-উল-আযহা উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা ও অফিস বন্ধ থাকবে। এরই ধারাবাহিকতায় ডরমেটরী শৃঙ্খলা বিধি ৪(২) ধারামূলে ও হল সুপার কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক আবাসিক হল/ডরমিটরিসমূহ ঈদ-উল-আযহা'র ছুটিকালীন সময়ে সম্পূর্ণরুপে বন্ধ থাকবে। এজন্য বিভিন্ন হলে অবস্থানকারী আবাসিক শিক্ষার্থীদের আগামী ৬ জুলাই বুধবার দুপুর ১২ টার মধ্যে হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়। ঈদ-উল-আযহা'র ছুটি শেষে আগামী ১৬ জুলাই শনিবার হলে শিক্ষার্থীরা যথারীতি হলে প্রবেশ করতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে আজ মঙ্গলবার (৫ জুলাই) সকাল থেকেই ক্যাম্পাসের প্রধান ফটকে শিক্ষার্থীদের হাতে, কাঁধে ঝোলানো ভারী ব্যাগ নিয়ে বাড়ির উদ্দ্যেশ্যে রওনা দিতে দেখা যায়।

তারা জানায়, ঈদের ছুটিতে বাড়ি ফিরছি, তাই আনন্দটা একটু বেশিই। বন্ধুবান্ধব সহপাঠীদের কাছে থেকে বিদায় নিয়ে নাড়ীর টানে গন্তব্যে পৌঁছানোর উচ্ছ্বাস ছিল সবার চোখেমুখে।

এমনই একজন কৃষি অনুষদের শিক্ষার্থী মাহমুদ। তিনি বলেন, ক্লাস-পরীক্ষা, অ্যাসাইনমেন্ট, ল্যাব ইত্যাদির চাপে সবসময় ব্যস্ত থাকতে হয়। ঈদের ছুটির কারণে সে চাপ থেকে মুক্তি মিললো। প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ করতে যাচ্ছি। পরিবারের মানুষের হাসিমাখা মুখগুলো দেখতেই এ যাত্রা।

যাযাদি/ এসএই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে