শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ওরিয়েন্টেসন অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৩, ১২:২২

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইঞ্জিনিয়ারিং অনুষদে ২০২২ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের লেভেল-১, সেমিস্টার-১ এর ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেসন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) অডিটোরিয়াম ১ এ সকাল ১০ টায় উক্ত ওরিয়েন্টেসনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষদের সকল বিভাগের চেয়ারম্যানবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ। ওরিয়েন্টেসন কার্যক্রমে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মফিজুল ইসলাম। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জয়শ্রী রয় এবং মেক্যানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভগের প্রভাষক মো. রাসেল আহমেদ।

ওরিয়েন্টেসন কার্যক্রমের শুরুতেই নবীন শিক্ষার্থীরা হাবিপ্রবিতে ভর্তির সুযোগ পেয়ে নিজেদের উচ্ছ্বাস ও অনুভূতি প্রকাশ করেন। এরপর অনুষদের শিক্ষকগণ বিশ্ববিদ্যালয় ও ইঞ্জিনিয়ারিং অনুষদের পরিচিতি তুলে ধরে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেন, এতদিন তোমরা বাবা-মায়ের প্রত্যক্ষ গাইডেন্সে ছিলা কিন্তু এখন হয়তো সেটা সার্বক্ষণিক সম্ভব হবেনা। সেজন্য নিজের আত্মবিশ্বাসকে অনেক বেশি বাড়াতে হবে। আত্মবিশ্বাস ও লক্ষ্য যার যত দৃঢ় হবে সে ততো বেশি এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে তোমাদের ভাল ফলাফলের পাশাপাশি নিজেকে একজন ভাল ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। হাজার হাজার শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে তোমরা আজকের অবস্থানে আসতে পেরেছো। তাই এ সাফল্যকে কাজে লাগাতে হবে। বিশ্ববিদ্যালয়ের সুনাম তোমাদের হাত ধরে আরও বৃদ্ধি পাবে বলে আমি আশা করি। ছাত্র জীবনে ভাল জিনিসগুলোকে গ্রহণ এবং খারাপ গুলোকে বর্জন করতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। তোমাদের বিশ্ববিদ্যালয় জীবনে সকল ধরনের সহযোগিতা করার সর্বাত্মক চেষ্টা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের মোট ৭ টি বিভাগ থেকে ৫ টি ডিগ্রি প্রদান করা হয়। ২০২২ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে ৫ টি ডিগ্রিতে ২১০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

যাযাদি/এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে