শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাবি প্রতিনিধি
  ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:৪০

সুইডেনে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুসলিম বিরোধী চরমপন্থী গোষ্ঠী কর্তৃক কোরআন পোড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২৮ জানুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন শেষে একটি মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ^বিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহিদ মিনারে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বাংলা ৪৮ ব্যাচের শিক্ষার্থী সাইফুল্লাহ সাদ বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় কোরআন পোড়ানো সাধারণ কোন ঘটনা হতে পারে না।

এর দ্বারা তারা পুরো মুসলিম উম্মাহকে কোনঠাসা করার পায়তারা এবং ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রকারীরা ইসলামকে কলুষিত করার চেষ্টা করছে। এর বিরুদ্ধে পুরো বিশ্বের মুসলমানদের একত্রিত হওয়ার বিকল্প নেই।

বাংলা ৪৬ ব্যাচের শিক্ষার্থী জহির ফয়সাল বলেন, প্রত্যেক ব্যক্তির ধর্মপালনে স্বাধীনতা রয়েছে।

সুইডেন মানবতা ও ধর্মীয় স্বাধীনতার কথা বলে মুসলমানদের উপর আঘাত করে যাচ্ছে। দলমত নির্বিশেষে কোরআন পোড়ানোর ঘটনার প্রতিবাদ জানাতে হবে।

এর আগে, গত ২১ জানুয়ারি মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোতে সুইডেনের সদস্যপদ পাওয়া নিয়ে তুরস্কের আপত্তির বিরুদ্ধে বিক্ষোভ করেছে দেশটির উগ্র ডানপন্থীরা। আর এই বিক্ষোভে তুরস্কের দূতাবাসের সামনে সুইডেনের কট্টরপন্থিদের দ্বারা পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন পোড়ানোর ঘটনা ঘটে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে