মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জাবিতে বিএনপি ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখার কপি বিতরণ

জাবি প্রতিনিধি
  ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪১
ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কর্তৃক ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখার মুদ্রিত কপি বিতরণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বুধবার (০১ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় ইউট্যাব কেন্দ্রীয় কমিটির ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে এ রূপরেখা বিতরণ করা হয়।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ শামছুল আলম বলেন, বিএনপি যে ২৭ দফা রূপরেখা দিয়েছে তা দেশ ও জাতিকে পুণর্গঠিত করার জন্য। আমরা সচেতন শিক্ষকদের কাছে যাওয়ার চেষ্টা করছি যেন চূড়ান্ত হওয়ার আগে সংযোজন-বিয়োজন করতে পারি। শিক্ষকরা একে খুবই ইতিবাচকভাবে গ্রহণ করছেন।

দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা থাকা দরকার৷ এখানে ১০ টি পয়েন্টে কর্মপরিকল্পনা আর ১৭ টি পয়েন্টে ইশতেহার আছে। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য কাঠামোগত ও ইশতেহার ভিত্তিক পরিকল্পনা সচেতন মহলের কাছে তুলে ধরার প্রচেষ্টা চালাচ্ছি। আমরা এখানে প্রতিটি বিভাগের শিক্ষকদের কাছেই যাওয়ার চেষ্টা করেছি।

উল্লেখ্য, এর আগে গত ১৯শে ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি কর্তৃক ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা উপস্থাপিত হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের আহবায়ক অধ্যাপক সৈয়দ কামরুল আহছান, ইউট্যাব কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো: নুরুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মজিবুর রহমান, ফার্মেসি বিভাগের অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, অধ্যাপক আমিনুর রহমান খান, অধ্যাপক আবদুর রাশিদ, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. বোরহান উদ্দিন প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে