শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৩ মেগা পরিকল্পনা বাস্তবায়ন হলে বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়ন সম্ভব  : ড.আবুল বারকাত

বেরোবি প্রতিনিধি
  ১৯ মার্চ ২০২৩, ১৩:০৪

বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি আবুল বারকাত বলেন, তিন মেগা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারলেই বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়ন সম্ভব হবে। সেই সাথে রংপুর অঞ্চলে অর্থনীতির ব্যাপক উন্নয়ন হবে। রংপুর অনেক সম্ভবনাময় অঞ্চল। এখানে যোগযোগ ব্যবস্থা উন্নয়ন ও রেমিটেন্স আয় বাড়াতে হবে। তবেই দেশ ব্যাপি উন্নয়ন নিশ্চিত হবে।

শনিবার (১৮ মার্চ) সকালে রংপুর নগরের আরডিআরএস ভবনে বাংলাদেশ অর্থনীতি সমিতি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের আয়োজনে বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা ও রংপুর বিভাগ: সমস্যা, সম্ভবনা ও সুুপারিশ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

সেমিনারে অর্থনীতি সমিতির সহ-সভাপতি প্রফেসর হান্নানা বেগমের সভাতিত্বে স্বাগত বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো: মোরশেদ হোসেন। শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: আইনুল ইসলাম। সম্মানীয় অতিথি হিসেবে বক্তব্য দেন বেরোবি উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

বঙ্গবন্ধু স্মারক বক্তৃতায় অধ্যাপক ড. আবুল বারাকাত বলেন, বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়নে তিন মেগা পরিকল্পনা উত্থাপন করেছি। যেগুলো হলো রাষ্ট্রীয় উদ্যোগে উচ্চতর গুনমানসম্পন্ন প্রথমিক ও মাধ্যমিক শিক্ষা, রাষ্ট্রীয় উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও রাষ্ট্রীয় উদ্যোগে কৃষি সমবয় গঠন করা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুঃসাহসিক চিন্তাকে বাস্তবে রুপান্তর করেছিলেন। তিনি ছিলেন একজন বড় দার্শনিক। তার চিন্তাভাবন এখন দেশে বাস্তবায়ন হচ্ছে।

সেমিনারে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রংপুর কারমাইকেল কলেজের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে