রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

জবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে 'ডিবেট প্রিমিয়ার লীগ' প্রতিযোগিতা 

জবি প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৩, ১৯:৩৫
জবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে 'ডিবেট প্রিমিয়ার লীগ' প্রতিযোগিতা 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির উদ্যোগে 'ডিবেট প্রিমিয়ার লীগ এবং নারী বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ২০২৩' অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মার্চ) দুপুর ১২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতায় মোট ১২ টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে ২ দল ফাইনালে গিয়ে চ্যাম্পিয়ন হয় 'বিউটি বোর্ডিং' এবং রানার্সআপ হয় 'অমর একুশ' দল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. ইমদাদুল হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের মেধা ও চিন্তাশীলতা বিস্তারের ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করতে পারে বিতর্ক চর্চা। আর তাই শিক্ষার্থীদের মেধা ও চিন্তাশীলতা বিকাশের উদ্দেশ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বিভিন্ন সময়ে নানা বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে। ভবিষ্যতে আরো সুন্দর বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে বলে প্রত্যাশা রাখি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি মো. সাইদুল ইসলাম সাঈদ। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বিতার্কিকরা সবসময় সময়োপযোগী সংকট ও সমস্যা নিয়ে মুখ খুলে কথা বলে, যুক্তি তুলে ধরে সমাধানের পথ দেখিয়ে দেয়। বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় দিবস উপলক্ষ্যে আমরা বিভিন্ন সময় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছি। এরই পরিক্রমায় আজকের এই সুন্দর আয়োজন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাজুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর কামালউদ্দীন আহমদ, প্রক্টর অধ্যাপক ডক্টর মোস্তফা কামাল, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ডক্টর মো আইনুল ইসলাম, ডিবেটিং সোসাইটির মোডারেটর মো. মেফতাহুল হাসান।

এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী, সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন উপস্থিত ছিলেন সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে