শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খুবিতে কুয়েস আয়োজিত ইনডোর গেমস এর পুরস্কার বিতরণ 

খুবি প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৩, ২১:২৭

খুলনা ইউনিভার্সিটি ইকোনমিকস সোসাইটি (কুয়েস) কর্তৃক আয়োজিত ইনডোর গেমস্-২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ২ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের ৩৩২০ নং রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অর্থনীতি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. খান মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কুয়েসের কো. অর্ডিনেটর ফাহমিদা আক্তার অনি। তিনি বলেন, শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটিয়ে বিরোধী সংস্কৃতি গড়ে তোলা, শিক্ষার্থীরা যেনো কোনো ধরনের অন্যায় এর দিকে ধাবিত না হয় সেই উদ্দেশ্য সামনে রেখে খুলনা বিশ্ববিদ্যালয় ইকোনমিকস সোসাইটির এ আয়োজন করেন। তারপর তিনি প্রতিষ্ঠাকালীন অভিজ্ঞতা, কুয়েস এর কার্যক্রম তুলে ধরেন। পরিশেষে তিনি কুয়েস সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে উপস্থিত সকলকে অনুষ্ঠানে স্বাগত জানান।

এরপর বক্তব্য প্রদান করেন কুয়েসের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. নাসিফ আহসান তিনি বলেন, সময়ের সাথে সাথে কুয়েস আরো পরিনত হচ্ছে। তারই প্রেক্ষিতে আজকে এই সুন্দর আয়োজন। যা একটি মাইলফলক। অপসংস্কৃতি রুখে দেওয়ার জন্য এটি খুবই সময়পোযোগী ইভেন্ট। সামনে আরো সুন্দর সুন্দর আয়োজন হবে এই আশাবাদ ব্যাক্ত করে তার বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টর বিজয়ী এবং রানার্সআপ সকলকে সার্টিফিকেট এবং পুরস্কার প্রদান করাহয়। এছাড়াও অনুষ্ঠানে অর্থনীতি ডিসিপ্লিনের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনে প্রতিনিধিত্ব করায় তাদের ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য প্রদান করেন অর্থনীতি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. খান মেহেদী হাসান তিনি বলেন, এইসকল অনুষ্ঠান প্রতিটি ব্যাচের ইন্টার কানেকশন তৈরি করে। এছাড়াও আমরা একটি পরিবার, নিজেদের মধ্যে ভালো সম্পর্ক তৈরিতে ভুমিকা রাখে। এটি একটি গুরুত্বপূর্ণ সহশিক্ষা কার্যক্রম বলে উল্লেখ করেন। তারপর তিনি এসকল ইভেন্টের গুরুত্ব তুলে ধরেন এবং শিক্ষার্থীদের এধরনের কাজে উদ্বুদ্ধ করে। পরিশেষে তিনি অনেক দিন পরে সুন্দর একটি ন্যাচারাল প্রগ্রাম আয়োজন করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন অর্থনীতি ডিসিপ্লিনের প্রফেসর শাহনেওয়াজ নাজিমুদ্দিন, প্রভাষক মো: মেহেদী হাসান, প্রভাষক সাবরিনা আক্তার এবং প্রভাষক মো: তরিকুল ইসলাম সহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, কুয়েস কর্তৃক গত ২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ চারদিন ব্যাপী ইনডোর গেমস এর আয়োজন করা হয়। সেখানে মোট পাঁচটি খেলার আয়োজন করা হয়, তা হলো দাবা, লুডু, ক্যারাম, ডার্ট, টেবিল টেনিস। প্রতিটি খেলায় ছেলেদের জন্য সিংগেল, ডাবল এবং মেয়েদের জন্য সিংগেল ডাবলে বিভক্ত ছিলো। শিক্ষক, শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে প্রানবন্ত ভাবে ইনডোর গেমস শেষ হয়। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে