বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিতে দুর্নীতিবিরোধী র‌্যালি 

হাবিপ্রবি প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৩, ১৩:১০

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দুর্নীতিবিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

২৭ মার্চ (সোমবার) সকাল ১১ টায় প্রশাসনিক ভবনের সম্মুখ হতে র‌্যালিটি শুরু হয়ে ক্যাম্পাস ও এর সামনের রাস্তা প্রদক্ষিণ করে আবার প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্ব র‌্যালিতে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে দুর্নীতির মূলোৎপাটন করতে হবে। এ লক্ষ্যেই জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে সরকার গঠনের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। শুদ্ধাচার ও জবাবদিহিতা মূলক প্রশাসনিক ব্যবস্থার উপর গুরুত্ব আরোপ করেছেন।

তিনি বলেন, দুর্নীতি মুক্ত সমাজ, দুর্নীতি মুক্ত প্রশাসন ও দুর্নীতি মুক্ত পরিবেশ সৃষ্টি করা গেলে লক্ষ্য অর্জন অনেক সহজতর হবে। আমাদেরকেও তার এই জিরো টলারেন্স নীতিকে ধারণ করে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতার মাধ্যমে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে দুর্নীতিমুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করবো, এটাই হবে আজকের অঙ্গীকার। পরিশেষে তিনি উক্ত র‌্যালি আয়োজনের সাথে সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে