বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতির সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ০৮ মে ২০২৩, ১৪:৩২
আপডেট  : ০৮ মে ২০২৩, ১৫:০৬

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। সোমবার (৮ মে) দুপুর ১২ টায় বঙ্গভবনে এ সাক্ষাৎকারটি অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দফতর।

জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপাচার্য সৌমিত্র শেখর প্রথমেই মহামান্য রাষ্ট্রপতির হাতে পুষ্পস্তবক দিয়ে তাঁকে শ্রদ্ধা ও অভিনন্দন জানান। এরপর তিনি নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রকাশনাসমূহ তাঁর হাতে তুলে দেন।

প্রফেসর ড. সৌমিত্র শেখর জাতীয় কবির নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিস্তারিত পরিচয় মহামান্য রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। তিনি জানান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষাসূচকের সবগুলো মানে ইতোমধ্যেই উন্নতি করেছে।

জাতীয় কবির নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে নজরুলের জীবনদর্শন প্রতিটি ছাত্রছাত্রীকে পাঠ করতে হয় জেনে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেন। গবেষণামেলা, ইন্টারন্যাশনাল কনফারেন্স, রিসার্চ জার্নাল প্রকাশের ধারাবাহিকতা বজায় রাখার ওপর তিনি গুরুত্ব দেন।

উপাচার্য রাষ্ট্রপতি সমীপে টুইন ক্যাম্পাসের ধারণা তুলে ধরলে তিনি এ ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন এবং বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় ভূমি থাকা দরকার।

রাষ্ট্রপতি নজরুল বিশ্ববিদ্যালয়ের বর্তমান উন্নয়ন ও অগ্রগতির বিবরণ শুনে সন্তোষ প্রকাশ করেন এবং এই বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

উপাচার্য সৌমিত্র শেখরও রাষ্ট্রপতির সুস্বাস্থ্য কামনা করে তাঁকে আবার ধন্যবাদ জানান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে