বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

জাবিতে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত

জাবি প্রতিনিধি
  ৩০ মে ২০২৩, ১৯:৪৫
জাবিতে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা কর্মচারী ফোরাম।

মঙ্গলবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের বিশমাইল জামে মসজিদে আসরের নামাজ শেষে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান বলেন, 'আমরা রাষ্ট্র পরিচালনায় জিয়াউর রহমানের মত সৎ আদর্শের মানুষ চাই৷ বেগম খালেদা জিয়াসহ তার পরিবারের জন্য দোয়া করবেন। ফ্যাসিবাদী শক্তির মোকাবিলায় ও গণতন্ত্রের চর্চায় জিয়াউর রহমানের মত একজন রাষ্ট্রপ্রধান আবার প্রয়োজন।'

সংগঠনটির সদস্য সচিব অধ্যাপক ড. মো: শামছুল আলম বলেন, 'রাষ্ট্রপতি জিয়াউর রহমানের যে আদর্শ, উৎপাদনের রাজনীতি ও বহুদলীয় রাজনীতি তা আজ ম্রিয়মাণ হয়ে যাচ্ছে। তাঁর আদর্শকে ধারণ করার জন্য আমাদের কাজ করে যেতে হবে।'

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোঃ সোহেল রানা, অধ্যাপক ড. আব্দুর রব, অধ্যাপক ড. মোঃ নূরুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ আব্দুল হালিম, ড. বোরহান উদ্দিন প্রমুখ।

এছাড়া কর্মকর্তাদের মধ্যে মো. আ: রহমান বাবুল, আকতারুজ্জামান, মো. ইয়ার হোসেন, মোহাম্মদ কাজিম উদ্দিন, জনাব আজমল আমিন, দেবব্রত পাল, খোরশেদ আলম, শহিদুল ইসলাম, লিটন, মোস্তফা, পান্নু মিয়া, আব্দুর রহিম, আব্দুল হালিম, সবুজ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে