বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডিনস অ্যাওয়ার্ড পেলেন জাবির ৫ শিক্ষার্থী

জাবি প্রতিনিধি
  ০৭ জুন ২০২৩, ১৭:২৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্নাতক পর্যায়ে চূড়ান্ত ফলাফলের ভিত্তিতে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত পাঁচ শিক্ষার্থীকে প্রথমবারের মতো ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।

বুধবার (৭ জুন) সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, কলা ও মানবিকী অনুষদ থেকে চারুকলা বিভাগের শিক্ষার্থী রুবাইয়াত ইবনে নবী, সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফারাহ নাসরিন, জীববিজ্ঞান অনুষদ থেকে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী অনুজ ভৌমিক পিয়াস, বিজনেস স্টাডিজ অনুষদ থেকে আইবিএ-র শিক্ষার্থী মো. আতা-ই-রাব্বি এবং গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মোছা. নিলুফার ইয়াসমিন। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের (৪৫ ব্যাচ) শিক্ষার্থী।

অনুষ্ঠানে ডিনস অ্যাওয়ার্ড বক্তা হিসেবে সাবেক গভর্ণর এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ট্রাস্টি ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দেশের অনেক স্বনামধন্য মানুষ সৃষ্টি করেছে। সবসময় দেশ ও জাতির জন্য বীর সন্তানদের উপহার দিয়েছে। এই ধারা অব্যাহত রাখতে অ্যাওয়ার্ডটি বিশেষ ভূমিকা পালন করবে বলে আশা করি।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত একজন ক্ষণজন্মা মানুষের প্রচেষ্টার বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। যার একমাত্র ব্রত ছিল সোনার বাংলা গড়ে তোলা। বঙ্গবন্ধু সত্যিকার অর্থেই সোনার মানুষ সৃষ্টি করে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো: নূরুল আলম বলেন, দীর্ঘদিন প্রচেষ্টার ফলে এবছর প্রথমবারের মতো ডিনস অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে এটি খুশির খবর। মেধাবীদেরকে সম্মাননা স্বরুপ এই অ্যাওয়ার্ডটি শিক্ষার্থীদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। এতে করে শিক্ষার্থীদের পড়াশোনার আগ্রহ কিছুটা হলেও বৃদ্ধি পাবে বলে আশা করি।

এসময় ডিনস কমিটির সভাপতি ও কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো: মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূহু আলম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা, আইন অনুষদের ডিন সহযোগী অধ্যাপক তাপস কুমার দাস, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে