বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ইবি শিক্ষকের উপর হামলার ঘটনায় শাস্তির দাবি শিক্ষক সমিতির

ইবি প্রতিনিধি
  ০৮ জুন ২০২৩, ১৮:২৬
ইবি শিক্ষকের উপর হামলার ঘটনায় শাস্তির দাবি শিক্ষক সমিতির

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানের ওপর অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলাকারীকে অনতিবিলম্বে গ্রেফতার করে আইনানুগ শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বৃহস্পতিবার (০৮ জুন) সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ জুন সকাল আনুমানিক ৬ টায় বিশ্ববিদ্যালয়ের আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এবং শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান প্রতিদিনের ন্যায় প্রাতঃভ্রমণ করছিলেন। এসময় ড. মোস্তাফিজুর রহমানকে একা পেয়ে হাউজিং ডি ব্লকের ১৬৭ নং বাসার বাসিন্দা সোহেল মাহমুদ (ব্যাংক কর্মকর্তা) অতর্কিত তাঁর উপর হামলা করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলাকারীকে অনতিবিলম্বে গ্রেফতার করে আইনানুগ শাস্তি নিশ্চিতের জোর দাবি জানান।

এর আগে ভুক্তভোগীসহ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক কুষ্টিয়ার হাউজিংয়ের ডি ব্লকে বাড়ি নির্মাণ শুরু করলে বাধা দেন ওই ব্যাংক কর্মকর্তা। পরে তিনি কুষ্টিয়া পৌরসভায় অভিযোগ করলে সার্ভেয়ার এসে বিষয়টির মীমাংসা করে দেন। কিন্তু এরপরে কাজ শুরু করলে আবারো তিনি শিক্ষকদের হুমকি দেন। গত বছরের জুলাই মাসে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল বারিকে শারীরিকভাবে লাঞ্চিত করার অভিযোগ রয়েছে সোহেলের বিরুদ্ধে। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের চার অধ্যাপক।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে