বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শাবির নতুন প্রো-ভিসি হলেন অধ্যাপক কবির হোসেন

শাবি প্রতিনিধি
  ১০ জুলাই ২০২৩, ১৫:২২
শাবির নতুন প্রো-ভিসি হলেন অধ্যাপক কবির হোসেন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন প্রো-ভাইস-চ্যান্সেলর (প্রো-ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ওই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ডক্টর মো. কবির হোসেন। যোগদানের তারিখ থেকে আগামী চার বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

সোমবার শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ধারা ১৩ (১) অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ডক্টর মো. কবির হোসেনকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর পদে আগামী চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন/সংবিধি দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত দায়িত্ব পালন করবেন।’ নবনিযুক্ত প্রো-ভিসি অধ্যাপক কবির হোসেন বর্তমানে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল প্রশাসক ও শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দুই অনুষদের ডিন, দপ্তর পরিচালক, বিভাগীয় প্রধান, সহকারী প্রক্টরসহ বিভিন্ন প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে