বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১১ধাপ এগিয়ে ১৪ তম স্থানে নজরুল বিশ্ববিদ্যালয়

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ৩১ আগস্ট ২০২৩, ২০:২৩
৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১১ধাপ এগিয়ে ১৪ তম স্থানে নজরুল বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ৪৬ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ইউজিসির এপিএ মূল্যায়নে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ১৪তম স্থান অর্জন করেছে। গত বছর এই স্থান ছিল ২৫।

বৃহস্পতিবার ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

১০০ নম্বরের মধ্যে ৮৪.১৭ নম্বর অর্জন করে নজরুল বিশ্ববিদ্যালয় এই স্থান অর্জন করেছে বলে নিশ্চিত করেছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

বিশ্বিবদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও ছাত্রছাত্রী যুক্তভাবে কাজ করা, প্রকাশ করার একটা প্রতিফলন আমরা এপিএ ফলাফলে দেখতে পেয়েছি। এপিএতে উন্নতি আমাদের প্রশাসন, ছাত্র,শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার সম্মিলিত প্রচেষ্টার ফল। আমাদের লক্ষ্য ছিল প্রথম দশের মধ্যে জায়গা করে নেওয়া। সে প্রত্যাশা অনেকটা পূরণ হলেও আমাদের লক্ষ্য অব্যাহত আছে।

বিশ্ববিদ্যালয়ের সবার প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নতির স্বার্থে আসুন এর ইমেজ বৃদ্ধি করি। আসুন, আমরা সকলে একসাথে কাজ করি, তাহলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন হবে। সারা দেশে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় একটি প্রথম শ্রেণীর বিশ্ববিদ্যালয় হিসেবে সকলের দৃষ্টি আকর্ষণ করতে পারবে।

উল্লেখ্য, বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি বাস্তবায়নে ২০২১-২২ অর্থ বছরে ২৫ তম স্থান অর্জন করেছিল নজরুল বিশ্ববিদ্যালয়। এবার ১১ ধাপ এগিয়ে ১৪ স্থান অর্জন করেছে বিশ্ববিদ্যালয়টি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে