বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

রাবিতে আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাষ্ট্রবিজ্ঞান

রাবি প্রতিনিধি
  ০৩ অক্টোবর ২০২৩, ১৯:৩২
রাবিতে আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাষ্ট্রবিজ্ঞান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে মার্কেটিং বিভাগকে ৭ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে বাস্কেটবল গ্রাউন্ডে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা-২০২৩ এ ১৬টি দল অংশগ্রহণ করেন। ১৪টি দলকে হারিয়ে ফাইনালে উঠেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও মার্কেটিং বিভাগ। খেলায় বিজয়ী দল রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পয়েন্ট ছিলো ৩০, অন্যদিকে রানার্সআপ মার্কেটিং বিভাগের পয়েন্ট ছিল ২৩। এতে ৭ পয়েন্ট বেশি পেয়ে ফাইনাল খেলায় চূড়ান্তভাবে বিজয়ী হয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। এসময় বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর।

আনন্দ প্রকাশ করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ফারহাত তাসনীম বলেন, আমি নিজে উপস্থিত থেকে আজকের ফাইনাল খেলা উপভোগ করেছি ও বিজয়ী হয়েছি। যেকোনো বিজয় নিঃসন্দেহে আনন্দের‌। নিজের বিভাগের এমন বিজয়ে আমরা উচ্ছসিত ও আনন্দিত। এসময় তিনি খেলোয়াড় ও বিভাগের শিক্ষক অধ্যাপক সুলতান মাহমুদ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন তিনি আমাদের টিম কে সার্বিক দিক নির্দেশনা দিয়ে এ পর্যন্ত নিয়ে এসেছে। যার ফলে আমরা আন্ত:বিভাগ ব্যাস্কেটবল ফাইনাল খেলায় বিজয়ী হয়েছি ।

এর আগে, গত ২৬ আগস্ট সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জিমনেসিয়াম অনুষ্ঠিত আন্তঃবিভাগ বাস্কেটবলের ফাইনাল খেলায় মুখোমুখি হয় রাষ্ট্রবিজ্ঞান ও মার্কেটিং বিভাগ। খেলা হাফ টাইম অতিবাহিত হলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২১ পয়েন্ট ও প্রতিপক্ষ দল মার্কেটিং বিভাগ ১৯ পয়েন্ট অর্জন করে। কিন্তু খেলার এক পর্যায়ে স্লেজিংকে কেন্দ্র করে দুপক্ষের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভিসির সামনেই সংঘর্ষে জড়ায়।

অভূতপূর্ব এই কাণ্ডের জন্য স্থগিত হয় ম্যাচটি। তবে ম্যাচটি ঠিক যেখান থেকে স্থগিত হয়, সেখান থেকেই ৩ অক্টোবর দুপুর ৩টায় পুনরায় খেলার নির্দেশ করে বিবৃতি দিয়েছিল খেলাটির নিয়ন্ত্রক আন্তঃবিভাগ গেমস্ সাব-কমিটি, রাবি। সিদ্ধান্ত অনুযায়ী আজ বিকেলে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে