বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

ইবিতে প্রিন্ট ও ফটোকপির মূল্য নির্ধারণ

ইবি প্রতিনিধি
  ০৬ নভেম্বর ২০২৩, ১৯:৩৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীদের সুবিধার জন্য ফটোকপি ও প্রিন্টের দাম নির্ধারণ করে দিয়েছে প্রক্টরিয়াল বডি। এতে ৫০ পয়সা কমিয়ে ফটোকপির মূল্য ২ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) দুপুর আড়াইটায় প্রক্টর অফিসে ফটোকপির দোকানদারদের সাথে কথা বলে মূল্য নির্ধারণ করে দেওয়া হয়।

জানা যায়, প্রিন্টের এর জন্য প্রতি পেজ ৫ টাকা, স্ক্যান করে প্রতি পেজ প্রিন্ট ১০ টাকা ও কম্পিউটারে কম্পোজ করে প্রিন্ট প্রতি পেজ ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন, ড. আরিফুল ইসলাম ও তানিয়া আফরোজ।

এছাড়া কনজুমার ইয়্যুথ বাংলাদেশ (সিওয়াইবি) ইবি শাখার সভাপতি গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক রাকিব রিফাত, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, দফতর সম্পাদক ত্বকী ওয়াসীফ, প্রচার সম্পাদক নিয়ামতুল্লাহ মুনিম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সিওয়াইবি ইবি শাখার সভাপতি গোলাম রব্বানী বলেন, ‘হঠাৎ করে বিশ্ববিদ্যালয়ের ফটোকপির দোকানিরা মিলে নিজেরাই ফটোকপি পেজ প্রতি ২.৫০ টাকা অতিরিক্ত মূল্য নির্ধারণ করে।

পরে শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে সিওয়াইবি’র উদ্যোগে প্রক্টরিয়াল বডি ও ফটোকপি দোকানিদের সাথে বসে আড়াই টাকা থেকে ৫০ পয়সা কমিয়ে ২ টাকা নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীদের অধিকার নিশ্চিতে সিওয়াইবি সবসময় পাশে ছিল থাকবে।

এছাড়াও খুব দ্রুতই ক্যাম্পাসের অভ্যন্তরে হোটেল গুলোতে দাম নির্ধারণ ও নিরাপদ খাদ্যের জন্য আমাদের তদারকি বরাবরের মত চলমান থাকবে।’

উল্লেখ্য, শুধু ফটোকপি/প্রিন্টের সাহায্যে ইমেইল চার্জ প্রযোজ্য নয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে