সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইবির অবসরপ্রাপ্ত আনসার জহুরুল বাঁচতে চায়, প্রয়োজন আড়াই লাখ টাকা 

ইবি প্রতিনিধি
  ০৮ নভেম্বর ২০২৩, ১৫:১২

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অবসরপ্রাপ্ত আনসার সদস্য জহুরুল ইসলাম। গত চারমাস আগে মূত্রথলিতে টিউমার ধরা পড়েছে তার। ডাক্তার জানিয়েছে দ্রুতই তাকে অপারেশন করতে হবে। এর জন্য প্রয়োজন আড়াই লাখ টাকা। কিন্তু অসহায় জহুরুলের পক্ষে এতোগুলো টাকা যোগাড় করা সম্ভব নয়।

জহুরুল চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার আইলহাঁস ইউনিয়নের মৃত বজলুর রহমানের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলে সিকিউরিটি গার্ড হিসেবে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত দীর্ঘ ৫ বছর দায়িত্ব পালন করেছেন। পরে ওই বছরে তিনি অবসরে যান। ষাটোর্ধ জহুরুলের ২ জন সন্তান। এক ছেলে ও এক মেয়ে। সংসারে কোন কর্মক্ষম ব্যক্তি না থাকায় ধার করে চলছে জহুরুলের সংসার ও কলেজপড়ুয়া ছেলের খরচ। একবেলা খেতে পারলেও বাকি দুইবেলা খাওয়া তার জন্য কষ্টসাধ্য হয়ে যায় বলে জানান তিনি।

দীর্ঘ ৩ বছর ধরে মূত্রথলির সমস্যায় ভুগছেন তিনি। প্রস্রাবের সঙ্গে রক্ত বের হয় অবিরত। ফলে সপ্তাহে একবার করে রক্ত দেওয়া লাগে তার। এছাড়া ঔষধ ও আনুষাঙ্গিক জিনিসপত্র কিনতে খরচ হয় সপ্তাহে সাতশ থেকে হাজার টাকা। তিনি প্রথমে নিজ জেলায় হোমিওপ্যাথি ডাক্তারের শরণাপন্ন হলেও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইউরোলজি, ল্যাপারোস্কোপিক ও সার্জারী বিশেষজ্ঞ ডা. এস এম গোলাম মাওলার তত্ত্বাবধানে চিকিৎসা নেন। সেখানে তাকে ঢাকা থেকে অপারেশনের কথা জানানো হয়। এখন পর্যন্ত তার চিকিৎসা বাবদ ১ লাখ টাকা খরচ হয়েছে। সামনে আরও আড়াই লাখ টাকা দরকার বলে জানান জহুরুল। কিন্তু এতোগুলা টাকা যোগাড় করা তার পক্ষে সম্ভব নয়।

জহুরুল ইসলামের সহধর্মিণী বলেন, ‘আমার স্বামী দীর্ঘদিন ধরে মূত্রথলির সমস্যায় ভূগছে। আমাদের পক্ষে চিকিৎসা খরচ বহন করা সম্ভব নয়। যেটুকু অর্থ আছে তাই দিয়ে চিকিৎসা করা তো দূরের কথা দু'বেলা ভালোভাবে খেতেই পারিনা।’

আনসার সদস্য জহুরুল ইসলাম বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ পাঁচ বছর সিকিউরিটি গার্ডের দায়িত্ব পালন করেছি। গত চার বছর আগে আমি অবসরে যায়। পরবর্তীতে মূত্রথলিতে সমস্যা দেখা দেয়। চিকিৎসার অভাবে এখানে টিউমার ধরা পড়ে। অসুস্থ শরীর নিয়ে না পারছি চিকিৎসা করাতে না পারছি পরিবারের হাল ধরতে। এমতাবস্থায় সকলের কাছে অনুরোধ আমাকে সাধ্য মতো সহযোগিতা করেন।’

জহুরুলকে সাহায্য পাঠানোর ঠিকানা: জনতা ব্যাংক হিসাব নং- ০১০০০২৭৮১৯৯০১ বিকাশ নং- 01721934215 (পার্সোনাল)

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে