সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইবিতে 'শিক্ষার মান উন্নয়নে শুদ্ধাচার চর্চা' বিষয়ক কর্মশালা

ইবি প্রতিনিধি
  ০৮ নভেম্বর ২০২৩, ১৬:১৫

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা ২০২৩-২৪ এর আওতায় 'শিক্ষার মান উন্নয়নে শুদ্ধাচার চর্চা' বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ নভেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন বিজ্ঞান ভবনের ২০৩ নং কক্ষে এর আয়োজন করেন কর্তৃপক্ষ।

উপ উপাচার্য ও এপিএ টিমের আহবায়ক অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। রিসোর্স পার্সন ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শিপন মিয়া।

স্বাগত বক্তব্য রাখেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। কর্মশালাটি সঞ্চালনায় ছিলেন উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা চন্দন কুমার দাস।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘যার যা আচরণ তা যেন আমরা শুদ্ধভাবে করতে পারি। এজন্য আমাদের ভেতরের আমিকে পরিবর্তন করতে হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে এই পরিবর্তন যত দ্রুত ঘটানো যাবে তার ওপর নির্ভর করবে এই প্রোগ্রামের সফলতা। এই আয়োজনগুলো থেকে আমরা নিজেদেরকে শুদ্ধ করতে চাই। এখান থেকে স্মার্ট বাংলাদেশ রূপায়ণের কারিগর হতে চাই।’

তিনি আরও বলেন, শি‘ক্ষকরা যদি যথাযথভাবে প্রস্ততি নিয়ে কোয়ালিটি লেকচার প্রদান করেন তাহলে একদিকে যেমন শিক্ষার মানোন্নয়ন হবে, শিক্ষার্থীদের পঠন-পাঠনের মানের ক্ষেত্রে তাঁদের একটা ভূমিকা থাকবে, পাশাপাশি নিজেদেরকে আরও যোগ্য করে গড়ে তোলা যাবে। এছাড়া সব ক্লাস লেকচার সময়মতো সম্পন্ন করা এবং নির্মোহ মূল্যায়নের মাধ্যমে শুদ্ধাচারী হওয়ার উপর গুরুত্বারোপ করেন উপাচার্য।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে