সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অবরোধ প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

জাবি প্রতিনিধি
  ০৯ নভেম্বর ২০২৩, ১৭:৫৩

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা হরতাল ও অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি শুরু হয়। পরবর্তীতে এটি ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে জয় বাংলা গেইট হয়ে চৌরঙ্গী এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এসময় শাখা ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, ‘বিএনপি-জামাতের সকল অপচেষ্টা রুখে দিতে আমরা রাজপথে সদা জাগ্রত আছি। অবরোধের নামে বিএনপি যে সহিংসতা চালিয়েছে, তার কারণে দেশের মানুষ আজ তাদের সাথে নেই। অবরোধের নামে শিক্ষার স্বাভাবিক পরিবেশ নস্যাৎ করার চেষ্টা করলে রাজপথে মোকাবেলা করা হবে। শিক্ষার স্বাভাবিক পরিবেশ নষ্ট করলে দাঁতভাঙা জবাব দেয়া হবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আগামীতেও দেশের ভাগ্য পরিবর্তনে নেতৃত্ব দিবেন। বিএনপি-জামাত অবরোধের নামে নির্বাচনকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করছে।’

সমাপনী বক্তব্যে সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ‘বিএনপি-জামাত বিভিন্ন সময়ে হরতাল অবরোধ করে জনদুভোর্গ সৃষ্টি করেছে। জনগণ আজ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। নির্বাচনকে প্রতিহত করে তারা ভিন্ন পন্থায় ক্ষমতায় যেতে চায়।

আজ অবরোধ কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীরা তাদের পাশে নেই। দেশের সাধারণ মানুষ শেখ হাসিনার পাশে আছে। তারেক রহমান দেশের বাইরে থেকে আদেশ দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। আমরা বলতে চাই, বর্তমান সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। নৌকায় ভোট দিয়ে দেশের জনগণ উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবে।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে