সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিতে ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন

হাবিপ্রবি প্রতিনিধি
  ২৮ নভেম্বর ২০২৩, ১৭:৩৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শরীরচর্চা শিক্ষা বিভাগের ব্যবস্থাপনায় ২য় বিজয় দিবস কাপ আন্তঃঅনুষদীয় ভলিবল প্রতিযোগিতা ২০২৩ ও ১ম সুলতানা কামাল স্মৃতি কাপ আন্তঃঅনুষদীয় ভলিবল প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর ২.৩০ টায় হাবিপ্রবির কেন্দ্রীয় মাঠ—১ এ উক্ত প্রতিযোগিতা দুটির উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, এতে সভাপতিত্ব করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ মাহাবুব হোসেন। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, হল সুপার, বিভিন্ন শাখার পরিচালকসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আমাদের শিক্ষার্থীদের শিক্ষিত করার পাশাপাশি ভালো ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে সহশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে চাই। এই পদক্ষপের অংশ হিসেবেই সহশিক্ষা কার্যক্রম বিশেষ করে খেলাধুলাসহ বিভিন্ন সাহিত্যিক, সাংস্কৃতিক প্রতিযোগিতার উপর আমরা সমান গুরুত্ব দিচ্ছি। তিনি বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুদীর্ঘ ২৪ বছর লড়াই, সংগ্রাম, জেল, জুলুম, ও নির্যাতন সহ্য করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। ৪৬৮২ দিন তিনি জেলখানায় কাটিয়েছিলেন। যার মূল লক্ষ্য ছিল সোনার বাংলা প্রতিষ্ঠা করা।

বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছেন তারই রক্ত ও আদর্শের যোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন তা গঠনে আমাদের সকলকে ভূমিকা রাখতে হবে। পরিশেষে তিনি উক্ত ভলিবল প্রতিযোগিতা গুলো আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে