বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

জাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৪ জানুয়ারি

জাবি প্রতিনিধি
  ০১ জানুয়ারি ২০২৪, ২১:৪৩
জাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৪ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তির অনলাইন আবেদন শুরু হবে আগামী ১৪ জানুয়ারি। আবেদন চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। এছাড়া ভর্তি পরীক্ষা ২২ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার (১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা বলেন, ভর্তি পরীক্ষার জন্য ১৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। আর ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ২২ থেকে ২৯ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে। ফেব্রুয়ারি মাসের ২২, ২৫, ২৭, ২৮ ও ২৯ তারিখে ভিন্ন ভিন্ন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, আবেদন প্রক্রিয়া শেষ হলে আমরা আবার বসব। ইউনিটভিত্তিক কত আবেদন পড়েছে, তার ওপর ভিত্তি করে চূড়ান্ত সময়সূচি নির্ধারণ করা হবে। গতবারের ন্যায় এবারও শিফট পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হবে কি না সে সিদ্ধান্ত এখনো চূড়ান্ত নয়।'

উল্লেখ্য, কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এ ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ ও আইআইটি), বি ইউনিট (সমাজবিজ্ঞান ও আইন অনুষদ), সি ইউনিট (কলা ও মানবিকী অনুষদ) এবং ডি ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) আবেদন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৯০০ টাকা৷ সি১ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) এবং ব্যবসায় প্রশাসন (আইবিএ) এর জন্য ৬০০ টাকা এবং ই ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) এর আবেদন ফি ৭৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে