শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

প্লাস্টিকের বদলে গাছ দিলো নজরুল বিশ্ববিদ্যালয় আর্থ ক্লাব

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫২

অব্যবহৃত প্লাস্টিকের বোতল বা প্লাস্টিকের অন্য যেকোনো পণ্য জমা দিলে মিলছে পরিবেশবান্ধব গাছ ও বই। প্লাস্টিকের মাধ্যমে পরিবেশ দূষণ রোধে এ উদ্যোগ নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আর্থ ক্লাব।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়টির নজরুল ভাষ্কর্য প্রাঙ্গনে এ আয়োজন করা হয়। আর্থ ক্লাবের আয়োজিত এই কর্মসূচির নাম ছিল ‘গ্রিন টার্নিং- এক্সচেঞ্জ ইভেন্ট’।

এদিন সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের নজরুল ভাষ্কর্যের পাদদেশে একটি বুথ নিয়ে বসেন ক্লাবের সদস্যরা। তারা বলেন, দিনদিন প্লাস্টিক ও পলিথিনজাতীয় দ্রব্যাদির ব্যবহার অতিমাত্রায় বেড়েছে৷ বাজারে এসব দ্রব্যের ব্যবহার অনেক বেশি৷ এসব ছড়িয়ে যাচ্ছে। আমাদের উচিত এসব প্লাস্টিক সংগ্রহ করে রিসাইকেল করা। এছাড়া এগুলো যত্রতত্র পড়ে থাকবে আর দূষিত হবে পরিবেশ। পরিবেশ দূষণ রোধকল্পে আমাদের আজকের আয়োজন। আমরা অনেক সাড়া পেয়েছি৷ এধরণের উদ্যোগের প্রশংসা করেছেন বিশ্ববিদ্যালয়ের অনেকে।

উল্লেখ্য, ২০২৩ সালে যাত্রা শুরু করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আর্থ ক্লাব। স্টেপ টুওয়ার্ডস কনজার্ভিং আর্থ মোটো নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি। ক্লাবটির বর্তমান সভাপতি পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থী তাসরিফ মল্লিক এবং সাধারণ সম্পাদক আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী সানজিদা ঐশী।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে