বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

যবিপ্রবিতে কর্মরত সাবেক যবিপ্রবিয়ানদের মিলনমেলা

যবিপ্রবি প্রতিনিধি
  ১১ মার্চ ২০২৪, ১০:৩১
ছবি-যায়যায়দিন

আলোচনা অনুষ্ঠান, প্রীতিভোজ, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কর্মরত সাবেক যবিপ্রবিয়ানদের মিলনমেলা ২০২৪। শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে অনুষ্ঠিত উক্ত মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।

রোববার (১০ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন কড়াইতলায় প্রায় শতাধিক সাবেক যবিপ্রবিয়ানদের পরিচয় পর্বের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। যবিপ্রবির ইএসটি বিভাগের সাবেক শিক্ষার্থী ও বর্তমানে সিডিএম বিভাগের সহকারী অধ্যাপক হাসান মো: নাভীদ আঞ্জুম এবং সিএসআইআরএল ল্যাবের সহকারী ইন্সট্রুমেন্ট প্রকৌশলী ড. সৈয়দ সোহান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাফিউল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক যবিপ্রবিয়ানদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, আপনারা সবাই যবিপ্রবির সাবেক শিক্ষার্থী। যবিপ্রবিয়ান হিসেবে এই বিশ্ববিদ্যালয়ের সকল অর্জন এবং ব্যর্থতা আপনাদের। আমিতো চলে যাবো, এজন্য আপনাদের দায়িত্ব অনেক বেশি। কাজেই আপনারা সৎ থাকলে, আপনারা এগিয়ে আসলে এই বিশ্ববিদ্যালয় সাফল্যের শিখরে পৌঁছে যাবে। এছাড়া একটি বিশ্ববিদ্যালয়ের উন্নতি বা অবনতি অনেকাংশে নির্ভর করে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইয়ের উপর। আমি চলে যাওয়ার আগে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনায় গঠনের চেষ্টা করছি। যাতে বিশ্ববিদ্যালয়ের উন্নতি সাধনে রিজেন্ট বোর্ডে অ্যালামনাইয়ের সদস্যরা অগ্রণী ভূমিকা রাখতে পারে। তবে এই সদস্যদের মধ্যে কোনো দুষ্কৃতকারী যেন না থাকতে পারে সেটার দায়িত্ব আপনাদেরই নিতে হবে। তা নাহলে বিশ্ববিদ্যালয়ের এই অর্জন সব মুছে যাবে।

আলোচনা সভা শেষে প্রীতিভোজন, দৌড়, হাড়ি ভাঙ্গা, বালিশ খেলাসহ বিভিন্ন খেলাধুলা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে