বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ে ইফতার মাহফিলের আয়োজন

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৪, ১২:০৩
আপডেট  : ২৩ মার্চ ২০২৪, ১৪:২১
অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ে ইফতার মাহফিলের আয়োজন

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে শুক্রবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে সভাপতিত্ব করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম এবং ভোট অব থ্যাংকস প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান অ্যাডভোকেট লিয়াকত সিকদার।

প্রধান অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন মজুমদার, প্রধান প্রকৌশলী, এডুকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার কাজী খাইরুল বাশার, ভাইস প্রেসিডেন্ট, আইইবি (ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ)। আরও উপস্থিত ছিলেন প্রকৌশলী শাহনেওয়াজ চৌধুরী, প্রকৌশলী মাইনুল ইসলাম, প্রকৌশলী মফিজুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. শেখ মো. মমিনুল আলম ও ইইই বিভাগের উপদেষ্টা হামিদুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য গোলাম সারোয়ার কবির উক্ত মাহফিলে উপস্থিত থেকে সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানান।

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন মজুমদার বলেন, আমাদের দেশ এ যতো মানুষ পড়ালেখা করে সেটা অনেক দেশের মোট জনসংখ্যার চেয়েও অনেক বেশি। অর্থনৈতিক ক্ষেত্রে প্রতিবেশী দেশ ভারত ও অনেক উন্নতি করেছে। ফেসবুক টুইটার এবং গুগলেও ওদের দেশের মানুষ চাকুরী করে। আমরা যদি নিজেদের উন্নতি করতে পারি তাহলে ওদের দেশে আমাদের অর্থের প্রবাহ কম হবে। নিজেদের অর্থের প্রবাহ নিজেদের দেশেই থাকবে। বিশেষ অতিথি ইঞ্জিনিয়ার কাজী খাইরুল বাশার স্কিল্ড বেইজড শিক্ষার উপর বেশি করে জোর দেয়ার জন্য এবং ট্রেইনিং নেয়ার জন্য ছাত্রদেরকে উপদেশ দেন। মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি-অনুষদের সকল শিক্ষকবৃন্দকে এবং ছাত্রদেরকে কাটিং এজ রিসার্চ-এ মনোনিবেশ করার জন্য উপদেশ দেন। বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান অ্যাডভোকেট লিয়াকত সিকদার বলেন এডুকেশন কোয়ালিটি ধরে রাখতে এবং ইউনিভার্সিটিকে সিম্বল অব এক্সিলেন্স হিসেবে প্রতিষ্ঠিত করতে ট্রাস্টি বোর্ড সর্বোচ্চ সহযোগিতা করবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ.কে.এম দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামরান চৌধুরী, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডীন ও ব্র্যান্ড, কমিউনিকেশন অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্সের উপদেষ্টা অধ্যাপক ড. মো. শাহরুখ আদনান খান ও রেজিস্ট্রার মো. আব্দুল কাইউম সরদার উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের সম্মানিত উপদেষ্টা, চেয়ারম্যান, কো-অর্ডিনেটর, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। সর্বোপরি চমৎকার এই আয়োজনের জন্য ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের পক্ষ থেকে ইফতার আয়োজক কমিটি এবং ভলান্টিয়ারদেরকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সর্বাঙ্গীণ মঙ্গল কামনার মাধ্যমে ইফতার মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে