রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গণহত্যা ও স্বাধীনতা দিবসে নানা কর্মসূচি যবিপ্রবির

যবিপ্রবি প্রতিনিধি
  ২৪ মার্চ ২০২৪, ২০:২৭

গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে যশোরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। বর্ণিল রঙের আলোকসজ্জা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো।

২৩ মার্চ (শনিবার) যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. অভিনু কিবরিয়া ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২৫ শে মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসের নানা কর্মসূচি পালনের ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যবিপ্রবির কেন্দ্রীয় গ্যালারিতে ২৫ মার্চ গণহত্যা দিবসে গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শহিদদের স্মরণে বিশেষ মোনাজাত, ও রাত সাড়ে দশটায় প্রতীকী ব্লাক-আউট পালন করবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, যশোর শহরের মনিহারে অবস্থিত বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও দেশের উন্নয়ন কামনা করে কেন্দ্রীয় মসজিদে বিশেষ মোনাজাত সহ নানা কর্মসূচি গ্রহণ করেছে যবিপ্রবি প্রশাসন।

এছাড়াও যবিপ্রবি শিক্ষক সমিতি কর্তৃক বুধবার ( ২৭ মার্চ) 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন" শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারীতে।

উল্লেখ্য, গণহত্যা ও স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে যবিপ্রবির প্রধান ফটক, বিশ্ববিদ্যালয়ের প্রধান রাস্তা, গুরুত্বপূর্ণ ভবনগুলোতে আলোকসজ্জা করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে