মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চীনে বাংলাদেশ কমিউনিটির মিলনমেলা অনুষ্ঠিত 

শাবি প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২৪, ১৩:৪৮
চীনে বাংলাদেশ কমিউনিটির মিলনমেলা অনুষ্ঠিত 

চীনের বেইজিং শহরে বাংলাদেশি কমিউনিটির আয়োজনে চীনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও চাকরিরত বাঙালিদের নিয়ে এক মিলনমেলা অনুষ্ঠিত হয়।

শনিবার (২০ এপ্রিল) বেইজিং শহরের চাওইয়াং পার্কে পহেলা বৈশাখ-১৪৩১ ও ঈদুল ফিতর উপলক্ষে এ মিলনমেলার আয়োজন করা হয়।

চীনে বাঙালির এ মিলনমেলা অনুষ্ঠানে প্রোগ্রামের সমন্বয়ক ছিলেন বাংলাদেশ চায়না ইয়ুথ স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জান্নাতুল আরিফ। প্রোগ্রাম পরিচালনায় ছিলেন ক্যাপিটাল ইউনিভার্সিটির পিএইচডি গবেষক ডা. মো. মনিরুজ্জামান শিহাব ও চায়না পেট্রোলিয়াম ইউনিভার্সিটি বেইজিংয়ের শিক্ষার্থী মঈন উদ্দিন হেলালী তৌহিদা। অন্যদিকে প্রোগ্রামের পৃষ্ঠপোষকতার ভূমিকায় ছিলেন ইঞ্জিনিয়ার মো. সামছুল হক।

এসময় প্রোগ্রামের সমন্বয়ক জান্নাতুল আরিফ বলেন, দেশের বাহিরে এই রকম প্রোগ্রামে উপস্থিত হওয়া সবসময় আমার কাছে আনন্দের ব্যাপার। একসঙ্গে এত দেশী মানুষ দেখে আমি উচ্ছ্বাসিত। আমাদের দেশীয় সংস্কৃতির প্রচার ও প্রসারের জন্য আগামী দিনেও আমাদের বিভিন্ন ধরনের প্রয়াস অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, প্রোগ্রামটি বাস্তবায়নে কাজ করেন নর্থ চায়না ইলেক্ট্রিক পাওয়ার ইউনিভার্সিটি, শিংহুয়া ইউনিভার্সিটি ও বেইজিং জিয়াওতং ইউনিভার্সিটির বাংলাদেশী শিক্ষার্থীরা। অনুষ্ঠানে দেশীয় খেলাধুলার নানা ইভেন্ট , লোকসঙ্গীত পরিবেশন ও দেশীয় খাবারের আয়োজন করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে